শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা অডিটোরিয়ামের কাজ নিয়ে খামখেয়ালি!

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা অডিটোরিয়ামের কাজ নিয়ে খামখেয়ালি!

ছায়াদ হোসেন সবুজ:: নির্মান কাজের মেয়াদ শেষ হলেও এখনো শেষ হয়নি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার হাওরপাড়ের মানুষের স্বপ্নের একমাত্র অডিটোরিয়াম ‘হাওর বিলাস’র কাজ। একটি আধুনিক মানসম্মত অডিটোরিয়ামে’র স্বপ্ন যেন এখন সপ্নই থেকে যাবে হাওরপাড়ের মানুষের৷ কাজের গতিহীনতায় জনমনে নানা প্রশ্নের সঞ্চার হচ্ছে। দেখা দিয়েছে ক্ষোভ।

সূত্র জানায়, ২০১৬  সালের ৭ অক্টোবরে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন এই অডিটোরিয়ামে’র ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী ও বর্তমান পরিকল্পনামন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান এমপি। কিন্তু ভিত্তিপ্রস্তরের পর  অডিটোরিয়ামে’র কাজ না করে পরিত্যক্ত অবস্থায় পেলে রাখায় জনমনে দেখা দিয়েছে ক্ষোভ। ঠিকাদারের উদাসীনতায় পড়ে রয়েছে কাজ। এখনো অডিটোরিয়ামে’র সামান্য কাজও শেষ হয়নি। দীর্ঘদিন সাটারিং করে রাখলেও হয়নি ছাদ ঢালাইয়ের কাজ। উপজেলার একমাত্র অডিটোরিয়ামে’র কাজ না হওয়ায় নানা সমস্যায় ভোগছেন উপজেলাবাসী। কাজ শেষ না হওয়ায় ভাড়া নিয়ে এফআইভিডিবির হলরুমে করতে হচ্ছে সরকারি নানা  অনুষ্ঠান। কাজের মেয়াদ একবার শেষ হওয়ার পর আবার মেয়াদ বৃদ্ধি করেও কাজের কোন গতি নেই। উপজেলার  অনেকে আবার কাজের নিম্নমান ও দুর্নীতির অভিযোগের তীর ছুড়ছেন। তবে কি হবে স্বপ্নের ‘হাওর বিলাস’ অডিটোরিয়াম? এমন প্রশ্নও কাজ করছে উপজেলাবাসীর মনে।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আব্দুল খালিক নামের একজন জানান, দীর্ঘ ৩ বছর পেরিয়ে গেলেও এখনো অডিটোরিয়ামে’র ছাদের ঢালাইটাই শেষ হয়নি। এ যেন অডিটোরিয়াম তৈরির নামে খামখেয়ালি। এগুলাকি কারো চোখে পড়ে না?
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা উদীচীর সভাপতি শ্যামল দেব জানান, অডিটোরিয়ামে’র কাজের কোন গতি নেই।  হাওরবাসীর স্বপ্নের অডিটোরিয়ামে’র কাজ কবে যে শেষ হবে তা আদৌ কেউ জানেন না। অডিটোরিয়াম না থাকায় সাংস্কৃতিক চর্চা ব্যাহত হচ্ছে। তাই কর্তৃপক্ষের কাছে জোর দাবি দ্রুত যেন আমাদের লালিত স্বপ্নের বাস্থবায়ন করা হয়।
সচেতন মহলের মতে, আমাদের উপজেলাবাসীর স্বপ্নের একমাত্র অডিটোরিয়ামে’র  কাজ হবে হচ্ছে বলে ফেলে রাখা হয়েছে। কে জানে আরও কত বছর লাগবে অডিটোরিয়ামে’র কাজ হতে?। তবে দ্রুত কাজের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর আবেদন জানাচ্ছি।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন জানান, আমরা নতুন নির্বাচিত হয়েছি এখনো এ বিষয়ে কিছু জানিনা। হাওরবাসীর স্বপ্নের অডিটোরিয়াম বাস্থবায়নের জন্য আমরা তাগাদা দিব।
চেয়ারম্যান ফারুক আহমদ জানান, কাজ কেন বন্ধ তা আমি জানিনা। নতুন শপথ গ্রহণ করেছি।  অডিটোরিয়ামে’র কাজের বিষয়টি খতিয়ে দেখে দ্রুত কাজের ব্যবস্থা করবো।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রকৌশলী শামিম আহমদ জানান, মেয়াদ শেষ হওয়ার পর আবার মেয়াদ বৃদ্ধি করলেও কাজ হচ্ছে না। আমি বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি।
এ ব্যাপারে সুনামগঞ্জ  জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইকবাল হোসেন বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানকে বারবার তাগাদা  দেয়ার পরেও কাজের কোন অগ্রগতি নেই। তাই আমরা এই  ঠিকাদারী প্রতিষ্ঠান বাতিল করে নতুন ঠিকাদার নিয়োগের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর আবেদন করেছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com