শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে রমজান মাসেও অসহনীয় লোডশেডিংয়ে চরম ভোগান্তি

দক্ষিণ সুনামগঞ্জে রমজান মাসেও অসহনীয় লোডশেডিংয়ে চরম ভোগান্তি

ছায়াদ হোসেন সবুজ::: জেলার দক্ষিণ সুনামগঞ্জ  উপজেলায় পবিত্র মাহে রমজান মাসেও পল্লী বিদ্যুতের লোডশেডিং অব্যাহত রয়েছে। প্রতিদিন ঘন্টার পর ঘন্টা বিদ্যুত বিহীন থাকেন উপজেলার মানুষ। বিদ্যুৎ বিভাগ রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেয়ার কথা  বললেও  যা বাস্তবরূপ না পেয়ে কথার মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। যার ফলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন দক্ষিণ সুনামগঞ্জ  উপজেলার মানুষ। এখানে মানা হচ্ছে না সরকারের দেওয়া প্রতিশ্রুতি। এমনকি ইফতার, তারাবি ও সেহরির সময়েও উপজেলাবাসী পাচ্ছেনা স্বাভাবিক বিদ্যুত। কোন কোন দিন ২৪ ঘন্টায় ২০ থেকে ২৫ বারের অধিক হচ্ছে বৈদ্যুতিক লোডশেডিং।

ক্ষোব্ধ স্থানীয়রা জনান, এমনিতেই গ্রীষ্মকাল। তীব্র গরম তার উপরে বিদ্যুতের লোডশেডিং। ফলে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। পল্লী বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং মারাত্মক আকার ধারণ করেছে। চলমান গ্রীষ্মকাল ও পবিত্র রমজান মাসে বিদ্যুৎ বিঘ্ন্নতায় অতিষ্ঠ হয়ে পড়েছে পল্লী বিদ্যুৎ গ্রাহকরা।

উপজেলার বৈদ্যুতিক লোডশেডিং এর শিকার মুসল্লিরা রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবি জানিয়ে বলেন, রমজানের শুরু থেকেই বেড়ে গেছে লোডশেডিং। হাজার হাজার বিদ্যুৎ গ্রাহককে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

উপজেলার শান্তিগঞ্জ  এলাকার শিক্ষক নিজাম উদ্দিন বলেন, রমজান মাসে বৈদ্যুতিক লোডশেডিং এর ফলে যেমনি ভোগান্তির শিকার হচ্ছেন মুসল্লিরা, তেমনি লেখা পড়ায় বিঘ্ন ঘটছে স্কুল কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রীদের। অপরদিকে, এই প্রচন্ড তাপদাহ গরমের দিনে সারাদিন রোজা রাখার পর তারাবির নামাজের সময় বিদ্যুৎ না থাকায় চরম কষ্ট পোহাতে হচ্ছে । সে সাথে সাহরি খেতে হচ্ছে অন্ধকারে।

উপজেলার ডুংরিয়া এলাকার পল্লী চিকিৎসক সাজ্জাদুর রহমান  বলেন, রমজান মাসের শুরু থেকেই ভ্যাপসা গরমে মানুষের জীবন যখন ওষ্ঠাগত ঠিক সে সময়ে বিদ্যুতের সীমাহীন লোডশেডিং রোজাদারদের বেহাল অবস্থায় ফেলেছে। বেশ কয়েক দিন সেহরীর সময় বিদ্যুৎ না থাকায় অন্ধকারে সেহরী খেতে হয়েছে।
 
উপজেলার সচেতন মহল বলেন, রমজানের আগেও এমন হয়েছে। বিদ্যুৎ বিভাগ বলেছিল রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিবে তার বাস্তবায়ন তো নাই। তাহলে কি আমাদের সাথে খামখেয়ালি করা হয়েছে? বিদ্যুৎ ভোগান্তি থেকে মুক্তি সময়ের দাবি।
এ ব্যাপারে সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানাজার অখিল কুমার সাহাকে একাধিক বার কল দিলেও রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয় নি।              

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com