শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
হঠাৎ শীলাবৃষ্টি: চিন্তায় কৃষক

হঠাৎ শীলাবৃষ্টি: চিন্তায় কৃষক

ছায়াদ হোসেন সবুজ:: হাওরাঞ্চলের জেলা সুনামগঞ্জ। ৮ টি ইউনিয়ন নিয়ে গঠিত তার একটি প্রত্যন্ত উপজেলা দক্ষিণ সুনামগঞ্জ। এই উপজেলায় ধানের ব্যাপক আবাদ হয়। উপজেলার বিভিন্ন হাওরের  মাঠ জুড়ে সবেমাত্র শুরু হয়েছে সোনালী ফসলের হাতছানি । কিছুকিছু যায়গায় পাকতে শুরু করেছে আগাম জাতের ধান । তা দেখে আশায় বুক বাধছেন কৃষকরা।  কিন্তু এরই মধ্যে হঠাৎ শুরু হয়ে গেছে কালবৈশাখীর ঝড় ও শীলাবৃষ্টি। যা ভাবিয়ে তুলছে কৃষকদের। উপজেলা জুড়ে হঠাৎ  শিলা বৃষ্টিতে উঠতি বোরো ফসলের ক্ষতির আশংকা দেখছেন অনেকেই। প্রতিটি কৃষকের মধ্য নানা উদাসীনতা কাজ করছে।তবে শীলাবৃষ্টির আকার ছোট হওয়ার সান্তনা পাচ্ছেন অনেকেই।

সোমবার হঠাৎ শুরু হয়ে যায় শিলা বৃষ্টি । যার ধরুন ফসলের ব্যাপক ক্ষতির আশংকা দেখছেন উপজেলার কৃষকরা। উপজেলাবাসী জানান, সোমবার  বেলা ৩টার দিকে উপজেলায় সর্বত্রই হঠাৎ করে ব্যাপক শিলা বৃষ্টি হয়। এ সময় ছোট ছোট শিলা বৃষ্টির পাশাপাশি বড় আকারের শিলাও পড়ে। ৮-১০  মিনিট ধরে চলা শিলাবৃষ্টিতে স্থানীয় শিশু কিশোর ও মহিলারা বাটি নিয়ে শিলাখণ্ড কুড়াতে দেখা গেছে। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বাসিন্দারা জানান, উপজেলার সর্বত্রই শিলাবৃষ্টি দেখা গেছে। তবে ফসলের ক্ষয়ক্ষতির কোন খবর পাওয়া যায়নি। সুলতানপুর  গ্রামের কৃষক আসাদ আলী বলেন, আমার কিছু  জমিতে ধান পাকা ধরেছে। কত আশায় বুক বেধেছি ঘরে নতুন ফসল তুলবো, আল্লাহ জানেন কি হবে।  এই শীলাবৃষ্টির যদি চলমান থাকে হয়তো আর  স্বপ্ন  পূরণ হবে না।

আরেক কৃষক রমজান আলী জানান , শীলাবৃষ্টির কারণে চিন্তা বেড়ে গেলো। ফসলের ক্ষতির আশংকায় আছি। সোনার ফসল যদি ক্ষতি হয় তাহলে আমি নি:শেষ হয়ে যাবো। সবি উপর ওয়ালার মর্জি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com