শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পাগলা বাজার ব্রীজ এখন ব্রীজ নয়, যেন মাছের বাজার

পাগলা বাজার ব্রীজ এখন ব্রীজ নয়, যেন মাছের বাজার

স্টাফ রিপোর্টার::  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা বাজার ব্রীজ এখন যেন আর ব্রীজ নয় মাছ বাজারে পরিনত হয়েছে। বাজারের নির্ধারিত কিচেন মার্কেট তাকার পরও ব্রীজের উপরেই শুরু হয়েছে রমরমা মাছের বাজার। ব্রীজে অবাধে মাছের ব্যবসা চলায় নিত্যদিনই চরম যানজট ভোগান্তি পোহাতে হচ্ছে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কে চলাচলরত যাত্রীসহ এলাকাবাসীর। ব্রীজে মাছের কেনাবেচারর কারণে দুর্গন্ধও ছড়াচ্ছে চারিদিকে। কাঁদাযুক্ত হচ্ছে ব্রীজের আশপাশ। শুধু মাছের ব্যবসাই নয় এখানে আচার-চটপটির ব্যবসাও রমরমা। ফলে নিত্যদিন এই ব্রীজ দিয়ে জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছেন জনসাধারণ।

ব্রীজের উপর এমন ব্যবসার কারনে মারাত্মক সমস্যায় রয়েছেন পথচারীরা সহ জনসাধারণ । একটুও জায়গা হাটা চলার জন্য খালি নেই। শুধু ব্রীজই নয় ব্রীজের দুপাশ জুরেই চলছে আরও নানা ব্যবসা। কোথায়ও এমন ব্যবসার নজির হয়তো পাওয়া যাবেনা। এর প্রতিকার সময়ের দাবি৷

 

কিছু সুবিধাবাদী লোক সরকারের জায়গা অবৈধ দখলে নিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এর পিছনে বড় ধরনের সিন্ডিকেট কাজ করছে যারা সরকারের চোখে ফাকি দিয়ে জনগণের ভোগান্তি তৈরি করে আঙ্গুল ফুলে কলা গাছ হচ্ছে। ব্রীজের উপর এমন অবৈধ ব্যবসার নিন্দা জানাচ্ছেন উপজেলাবাসী। এক মাছ ব্যবসায়ী জানান, কিচেন মার্কেটের তুলনায় এখানে কেনা বেচা বেশি হয় তাই এখানে সবাই মাছ নিয়ে বসে। আমরা এমনিতেই বসিনা মাসিক চাঁদা দেই। সবাই যখন সরবে আমি সরবো।

এলাকাবাসী জানান, আমাদের পাগলা বাজার ব্রীজ এখন আর ব্রীজ নেই মাছ বাজারে পরিনত হয়েছে। একদিকে অবৈধ স্থাপনা অন্যদিকে ব্রীজের উপর মাছের ব্যবসা, আমরা তো মারাত্মক সমস্যায় আছি। জানিনা কবে এই সমস্যার সমাধান হবে। প্রশাসনের পক্ষথেকে দ্রুত ব্যবস্থা নিলে আমরা শান্তিতে থাকতে পারবো। একাধিক স্কুল শিক্ষার্থীরা জানান, ব্রীজ পারাপার করতে অনেক কষ্ট হয়। মাছের ব্যবসার জন্য অনেক ভোগান্তি পোহাতে হয়। একটুও খালি জায়গা নেই যেদিকে আমরা হাটবো। আমরা এর থেকে পরিত্রান পেতে চাই। ব্রীজে অনেক সময় আমরা নানা সমস্যার সমুক্ষীন হচ্ছি। এখানে ট্রাফিক পুলিশ থাকার সত্যেও এসব অবৈধ স্থাপনার জন্য যানজট লেগেই থাকে। ব্রীজ দিয়ে চলতে থাকা এক যুবক খালেদ হাসান জানান, এই ব্রীজ দিয়ে চলতেই ভয় হয়। সবসময়ই যানজট লেগে থাকায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। হাটা চলার মত একটু জায়গায়ও খালি নাই। এখানে যে ব্যবসা শুরু হয়েছে কবে জানি এর পরিত্রান হয় কে জানে? তবে জোর দাবি জানাই যাতে দ্রুত এই সমস্যার সমাধান হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com