শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী পরিবার তিন ভাগে বিভক্ত

দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী পরিবার তিন ভাগে বিভক্ত

এম এ মোতালিব ভুইয়া: দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর ৩ জনই আওয়ামী ঘরানার।

এই ৩ প্রার্থীকে কেন্দ্র করে তিন ভাগে বিভক্ত হয়ে পড়েছে স্থানীয় আওয়ামী পরিবার। এমনিতেই এখানে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন গুলোতে পৃথক তিনটি গ্রুপ বিবদমান। উপজেলা নির্বাচন শেষ হবার পরেও এই বিভক্তি থেকে সৃষ্ট তিক্ততা দীর্ঘ দিন বহাল থাকবে বলে দলীয় নেতা কর্মীরা জানান।

জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ একক প্রার্থী দেবার সিদ্ধান্ত নিলেও পরে সে সিদ্ধান্ত থেকে সরে আসে। শুধু চেয়ারম্যান পদে দলীয় প্রতীক দিলেও বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে নমনীয় হয়। আর এ সুযোগে দলীয় মনোনয়ন প্রত্যাশী একাধিক নেতা স্বতন্ত্র প্রার্থী হন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃআব্দুর রহিম নৌকা প্রতীকে নির্বাচন করছেন।

অপরদিকে আনারস প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগ আহবায়ক ফরিদ আহমেদ তারেক ও কাপ-পিরিছ প্রতীকে আওয়ামী পরিবারের সদস্য যুক্তরাজ্য প্রবাসী আওয়ামীলীগ নেতা দেওয়ান তানবীর আশরাফী চৌধুরী বাবু স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোট যুদ্ধে অবতীর্ণ হন।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বলেন, তৃণমূল থেকে শুরু উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিভক্ত হয়ে উল্লেখিত তিন প্রার্থীর পক্ষে কাজ করছেন।
যেহেতু তিন চেয়ারম্যান প্রার্থীই আওয়ামী ঘরানার সেহেতু দলের অধিকাংশ কর্মী সমর্থকরা এখনও নিরব থেকে পরিস্থিতি মূল্যায়ন করছেন। শেষ পর্যায়ে যার পাল্লা ভারী হবে সে দিকেই তাঁরা ঝুঁকবেন।

অন্যদিকে সর্বমহলে আলোচনার শীর্ষে রয়েছেন মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ । ক্লিন ইমেজ, নিজস্ব ভোট ব্যাংক নানা কারণে হারুন অর রশিদ আলোচনায় রয়েছেন বলে মনে করছেন এখানকার সাধারণ ভোটাররা। এছাড়া বিএনপি এবারের উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করলেও স্বতন্ত্র প্রার্থী হারুন অর রশিদের পক্ষেই ভিতরে ভিতরে কাজ করছেন উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

উপজেলা বিএনপির এক নেতা জানান, বিএনপির এবারে উপজেলা নির্বাচনে অংশ গ্রহন না করলেও উপজেলা বিএনপির নেতাকর্মী গোপনে স্বতন্ত্র প্রার্থী হারুন অর রশিদের পক্ষে মাঠে কাজ করছেন। তিনি বলেন, কেন্দ্রে ভোট দেয়ার সুযোগ থাকলে নির্বাচনের দিন ঠিকই তাদের প্রছন্দের প্রার্থীকে ভোট দিবেন ভোটাররা। আগামী ১০ই মার্চ দোয়ারাবাজার উপজেলায় সাধারণ নির্বাচন অনুষ্টিত হবে। নির্বাচনে যে প্রার্থীই নির্বাচিত হন না কেন এখানকার শান্তি-শৃঙ্খলা ও ভ্রাতৃত্ববোধ যাতে বজায় থাকে এটাই সাধারণ মানুষের প্রত্যাশা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com