শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ছাত্র ইউনিয়নের সম্মেলন সম্পন্ন: সভাপতি দুর্জয়, সম্পাদক আসাদ মনি

ছাত্র ইউনিয়নের সম্মেলন সম্পন্ন: সভাপতি দুর্জয়, সম্পাদক আসাদ মনি

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সুনামগঞ্জ জেলা সংসদের ২৪তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সম্মেলনের উদ্বোধন করেন গণসংগীত শিল্পী সোনাফর আলী।

জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি তারেক চৌধুরী’র সভাপতিত্বে ও স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক দুর্যোধন দাস দুর্জয়ের সঞ্চালনায় সম্মেলনে অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লিটন নন্দী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা সংসদের সভাপতি সুবিনয় রায় শুভ, সুনামগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শেখ ফয়সল আহমদসহ জেলা সংসদের অন্তর্ভুক্ত বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ। সম্মেলনে বক্তারা বলেন, শিক্ষার সাম্প্রদায়িকীকরণ মুক্তিযুদ্ধের বাংলাদেশ গড়ার অন্তরায়। তা দূর করতে অসাম্প্রদায়িক, বিজ্ঞানমনস্ক ও সার্বজনীন শিক্ষার বিকল্প নেই। দেশে সাম্প্রদায়িকতা বৃদ্ধি পাচ্ছে। কেনো হচ্ছে কারণ আমরা আমাদের উন্নয়নের ধারাকে দাঁড় করিয়েছি শুধুমাত্র ইটঘাট বালি দিয়ে। মানুষের মনুষত্ব উন্নয়ন ও শিক্ষার উন্নয়ন করি না। বর্তমান সমাজ ব্যবস্থার পরিবর্তন করতে হলে মানুষের মাথার নয়, মেধার প্রয়োজন। আমাদের ঐক্যবদ্ধভাবে শিক্ষার সাম্প্রদায়িকীকরণ-বাণিজ্যিকীকরণ রুখে দাঁড়াতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করার লক্ষ্যে ছাত্র-জনতাকে আন্দোলনে নামতে হবে।

তাছাড়া সম্মেলনে সুনামগঞ্জ সরকারি কলেজে অনার্স বিভাগপ্রতি ১২ জন শিক্ষক নিয়োগ ও এইচএসসি আসন সংখ্যা বৃদ্ধি করা, সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজে অনার্স কোর্স চালু ও পর্যাপ্ত শিক্ষক নিয়োগ, সুনামগঞ্জ জেলার প্রত্যেক উপজেলার ডিগ্রী কলেজে অনার্স কোর্স চালু, শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন চালু এবং সুনামগঞ্জ জেলার সকল শিক্ষার্থীদের জন্য সকল যানবাহনের ভাড়া অর্ধেক করার দাবি জানানো হয়।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সুনামগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের নতুন কমিটি গঠন করা হয়। নবনির্বাচিত কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন- সভাপতি দুর্যোধন দাস দুর্জয়, সহ-সভাপতি বিমান দাস রাজীব, মনির হোসেন দুর্জয়, সাধারণ সম্পাদক আসাদ মনি, সহ-সাধারণ সম্পাদক নিমাই সরকার, সাংগঠনিক সম্পাদক পাপ্পু সরকার, কোষাধ্যক্ষ সানন্দ বর্মণ, শিক্ষা ও গবেষণা সম্পাদক আইরিন জাহান এনি, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক সজীব পাল, সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক গৌতম দাস, ক্রীড়া সম্পাদক আদমান হাবিব রাব্বী, সাংস্কৃতিক সম্পাদক সায়াদ হোসেন সবুজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক অর্পণ চন্দ্র দাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আল-আমিন, সদস্য তারেক চৌধুরী, তৌফিক হাসান পাপন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com