শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উপজেলায় চেয়ারম্যান পদে লড়তে চান আ.লীগ নেতা সিরাজুর রহমান সিরাজ

উপজেলায় চেয়ারম্যান পদে লড়তে চান আ.লীগ নেতা সিরাজুর রহমান সিরাজ

স্টাফ রিপোর্টার :: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে মোঃ সিরাজুর রহমান সিরাজ তৃণমূল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের মাঝে ব্যাপক জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন। তিনি তার নির্বাচনী এলাকায় বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী “শেখ হাসিনা” ও সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ) আসনে বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নানের উন্নয়ন ও উন্নয়নের বার্তা নিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার হা ট-বাজার, পথে-প্রান্তরে ও পাড়া-মহল্লায় প্রতিদিন প্রচারণা চালিয়ে যাচ্ছেন।এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও তাহার প্রচার-প্রচারণা বেশ সাড়া ফেলেছে। এলাকাবাসী আশা করছেন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ সিরাজুর রহমান সিরাজ দলীয় মনোনয়ন পাবেন।

মোঃ সিরাজুর রহমান সিরাজ সাবেক সফল সভাপতি সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগ, বর্তমানে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ’র সাংগঠনিক সম্পাদক এর মতো গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। মোঃ সিরাজুর রহমান সিরাজ আওয়ামী লীগের দুর্দিনের কাণ্ডারী, সন্তান-সংসার ও নিজের কথা না-ভেবে ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন, ছাত্র রাজনীতির ধারাবাহিকতায় ১৯৭৭ সালে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন তিনি, পরবর্তীতে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি, এছাড়া ১৯৯০ এর এরশাদ ও সৈরাচার বিরোধী আন্দোলনে সুনামগঞ্জ ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা, সৈরাচার বিরোধী আন্দোলনে করতে গিয়ে দু-দুটি মিথ্যা মামলারও স্বীকার হয়েছিলেন তিনি। রাজনীতির পাশাপাশি মোঃ সিরাজুর রহমান সিরাজ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অঙ্কনেও সক্রিয় রয়েছেন তিনি বর্তমানে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি, রেড ক্রিসেন্ট জেলা শাখার নির্বাহী কমিটির সদস্য, সুনামগঞ্জ জেলা কারাগার এর বেসরকারী কারা পরিদর্শক।

উল্লেখ্য যে মোঃ সিরাজুর রহমান সিরাজ ২০০৮ সালেও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হাতি মার্কা প্রতিকে নির্বাচনে অংশ নিয়েছিলেন। তখন নির্বাচিত হতে না পারলেও সেই সময় থেকে তিনি সবসময় সাধারন মানুষের পাশে রয়েছেন। ছাত্রলীগ থেকে বর্তমানে জেলা আওয়ামী লীগ’র সাংগঠনিক সম্পাদক হিসেবে, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব পর্যায়ের প্রবীন নেত্রীবৃন্দ ও সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীদের নিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগকে সু-সংগঠিত করেছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আলহাজ্ব এম এ মান্নানের পক্ষে তাহার প্রচারণা বেশ নজর কেড়েছে সবার।

মোঃ সিরাজুর রহমান সিরাজ ১৯৬০ সালে দক্ষিণ সুনামগঞ্জ  উপজেলার ডুংরিয়া শিবপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন, তাহার বাবার নাম মৃত: মতিবুর রহমান, শিক্ষা জীবনে তিনি ডুংরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রাইমারী জীবন শেষ করে ১৯৭২ সালে সুনামগঞ্জ সরকারী জুবেলী হাই স্কুলে ৬ষ্ট শ্রেনীতে ভর্তি হন। পরে ১৯৭৭ সালে কৃর্তৃত্বের সাথে তিনি এসএসসি পাশ করেন, এরপর তিনি সুনামগঞ্জ সরকারী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও স্নাতক সম্পন্ন করেন। স্নাতক সম্পন্নের পর তিনি জগন্নাথ বিশ্ব বিদ্যালয়ে রাষ্ট্র বিজ্ঞানে এম.এ তে ভর্তি হন কিন্তু রাজনৈতিক হয়রানি থাকার কারনে তিনি আর ফাইনাল পরীক্ষায় অংশগ্রহন করতে পারেন নী। ব্যক্তিগত জীবনে মোঃ সিরাজুর রহমান সিরাজ এর তিন ছেলে মেয়ে। এক ছেলে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে অনার্স পড়ছে ও এক মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্স পড়ছে আর ছোট ছেলে এ বছর এসএসসি পরীক্ষা দিবে।

তবে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তৃণমূল আওয়ামী লীগের আশা আকাঙ্ক্ষার আস্থার ঠিকানা নিরঅহংকারী, পরপোকারী, তৃণমূল নেতাকর্মীদের মাঝে ক্লিন ইমেজ, সৎ রাজনৈতিক নেতা, দলমত নির্বিশেষে এলাকার গরীব অসহায় মানুষদের পাশে দাড়িয়ে সাহায্য সহযোগিতা করা ও এলাকার উন্নয়নের প্রতি যে আগ্রহ রয়েছে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মোঃ সিরাজুর রহমান সিরাজকে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দিলে দলমত নির্বিশেষে নৌকা প্রতীকে ভোট দিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বাসি নির্বাচিত করবেন বলে মনে করেন আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সফল এই রাজনীতিবিদ জেলা শ্রমিকলীগের সাবেক সফল সভাপতি থাকা অবস্থায় তার বিরুদ্ধে কোনো দুর্নীতি, স্বজনপ্রীতি, টিআর কাবিখা বিক্রি ও নিয়োগ বাণিজ্যের রাষ্ট্র বিরোধী একটিও অভিযোগ নেই। তাই দক্ষিণ সুনামগঞ্জ বাসী আশা করেন ৪ বারের সফল মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন “শেখ হাসিনা” মোঃ সিরাজুর রহমান সিরাজ এর নিষ্ঠা ও সততার মূল্যায়ন করবেন।

মনোনয়নের ব্যাপারে মোঃ সিরাজুর রহমান সিরাজ এর মতামত জানতে চাওয়া হলে তিনি “দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডটকমকে” বলেন, এখানে নির্বাচন করার মতো আওয়ামী লীগে অনেক যোগ্যতা সম্পন্ন নেতাকর্মী আছেন সেখানে দল একজন প্রার্থীকে মনোনয়ন দিবেন। নির্বাচনী এলাকায় দলের ও রাষ্ট্রের বিভিন্ন সংস্থার জরিপ চলছে, জরিপে তৃণমূল আওয়ামী লীগ ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ,সহযোগী সংগঠন, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, আর আশা করছি আমাকে সমর্থন দিবেন, এবং আমি দলের কাছে মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী।

তিনি আরো বলেন, শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ উন্নয়নের স্বর্ণশিখরে, তাই আসুন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে আ.লীগের সম্ভাব্য প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ প্রার্থীকে জয়যুক্ত করে এলাকার উন্নয়নের সুযোগ দিন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com