শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জের ৬৬৮ কেন্দ্রের মধ্যে ৩৫০টি দুর্গম : গুরুত্বপূর্ণ ৪১৬

সুনামগঞ্জের ৬৬৮ কেন্দ্রের মধ্যে ৩৫০টি দুর্গম : গুরুত্বপূর্ণ ৪১৬

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:: সুনামগঞ্জের ৫টি আসন নিয়ে গঠিত ৬৬৮টি কেন্দ্রের মধ্যে ২২২টি কেন্দ্রই বিচ্ছিন্ন হাওরে অবস্থিত। তাছাড়া ৫টি আসনের মধ্যে ৩৫০টি কেন্দ্রকেই ‘দুর্গম কেন্দ্র’ চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। আইন-শৃঙ্খলা বাহিনীর মতে জেলার ৫টি আসনে ‘গুরুত্বপূর্ণ’ কেন্দ্র রয়েছে ৪১৬টি। হাওরাঞ্চলের ২২২ কেন্দ্র, দুর্গম ৩৫০ কেন্দ্র এবং গুরুত্বপূর্ণ ৪১৬ কেন্দ্রে এবার বিশেষ দৃষ্টি থাকবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপুর ও ধর্মপাশা উপজেলা নিয়ে গঠিত) আসনের জামালগঞ্জ উপজেলার ৪০টি কেন্দ্রের মধ্যেই ১৫টি কেন্দ্রই হাওরে অবস্থিত। এই উপজেলার সবগুলো কেন্দ্রই দুর্গম। এ আসনের তাহিরপুর উপজেলার ৪৬ কেন্দ্রের ২৪টিই হাওরে অবস্থিত। সবগুলোই নির্বাচন কমিশনের মতে দুর্গম। এ আসনের আরেক উপজেলা ধর্মপাশার ৬৪টি কেন্দ্রের মধ্যে ২৮টিই হাওরে অবস্থিত। এ উপজেলার সবগুলোই দুর্গম কেন্দ্র।
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের দিরাই উপজেলার ৭৪ কেন্দ্রের ৪০টিই হাওরে অবস্থিত। এই উপজেলার সবগুলোই দুর্গম কেন্দ্র। শাল্লা উপজেলার ৩৬ কেন্দ্রের ৩৪ টিই হাওরে অবস্থিত। এ উপজেলার সবগুলোই দুর্গম।
সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৫৫ ভোট কেন্দ্রের ১২টিই হাওরে অবস্থিত। তবে এই উপজেলায় কোন দুর্গম কেন্দ্র নেই। এই আসনের জগন্নাথপুর উপজেলার ৮৭টি ভোট কেন্দ্রের মধ্যে ১৫টি হাওরে অবস্থিত। তবে এই উপজেলায়ও কোন দুর্গম কেন্দ্র নেই।
সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনের সদর উপজেলার ৭৬ ভোট কেন্দ্রের ২৫টি কেন্দ্র হাওরে অবস্থিত হলেও এখানে কোন দুর্গম কেন্দ্র নেই। একইভাবে বিশ্বম্ভরপুর উপজেলায় ৩১ ভোট কেন্দ্রের মধ্যে ৫টি কেন্দ্র হাওরে রয়েছে। এ উপজেলার সবগুলোই দুর্গম কেন্দ্র।
সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা) আসনের ছাতক উপজেলার ১০০ ভোট কেন্দ্রের মধ্যে ২০টি হাওরে অবস্থিত হলেও কোন দুর্গম কেন্দ্র নেই। এই আসনের দোয়ারাবাজার উপজেলার ৫৯ ভোট কেন্দ্রের ৪টি কেন্দ্র হাওরে রয়েছে। তবে সবগুলোই দুর্গম কেন্দ্র।
জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে দুর্গম এই কেন্দ্রগুলোতে যাতে নির্বাচনী কর্মকর্তা ও বিভিন্ন বাহিনীসহ সাধারণ ভোটাররা যেতে পারেন সেজন্য অনেক আগেই সংস্কার কাজ হয়েছে। বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশ বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে কেন্দ্রগুলো প্রস্তুত করেছেন।
এদিকে পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় ৪১৬টি গুরুত্বপূর্ণ কেন্দ্র রয়েছে। বাকিগুলো সাধারণ কেন্দ্র। প্রতিটি কেন্দ্রে আনসার, পুলিশের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স, ভ্রাম্যমাণ টিম, স্ট্যান্ডবাই ফোর্স, বিজিবি, র্যাব ও সেনা টহল থাকবে। তাছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটররাও প্রতিটি উপজেলায় থাকবেন।
জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, হাওরের দুর্গম কেন্দ্রগুলোতেও আমরা মালামাল পৌঁছে দিয়েছি। এসব কেন্দ্রগুলো ভোটের জন্য সম্পূর্ণ প্রস্তুত। দুর্গম হলেও কোন সমস্যা নেই বলে জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com