শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:১০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আইডিয়া’র উদ্যোগে সিলেটে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উদযাপন

আইডিয়া’র উদ্যোগে সিলেটে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উদযাপন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক :: আইডিয়া’র উদ্যোগে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উদযাপন করা হয়েছে। ফাউন্ডেশনের স্লোগান “দেশ কল্যাণ, দারিদ্র্যবিমোচন,কর্মপরায়ণ, উদ্ভাবন; বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন-এর মানস ও মনন” সামনে রেখে, ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ২ ডিসেম্বর সিলেট জেলায় কর্মরত ৭টি এনজিও যৌথভাবে দিবসটি পালন করে। এনজিওগুলো হলো আইডিয়া, জেছিস, আরডব্লিউডিও, রাইজ ফাউন্ডেশন, এওয়ার্ড, এসডিএস এবং হিউম্যান ডেভেলপমেন্ট অর্গানাইজেশন সহ আরডিসিএস।

আইডিয়া কেন্দ্রীয় অফিস উপশহরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, সমিক সহিদ জাহান,সভাপতি, আরডিসিএস এবং সঞ্চালনা করেন নজমুল হক, নির্বাহী পরিচালক, আইডিয়া। সভার শুরুতে নজমুল হক, সদস্য, নির্বাহী পরিষদ, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এবং নির্বাহি পরিচালক, আইডিয়া, স্বাগত বক্তব্য রাখেন এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং অভিনন্দন জানান। নজমুল হক বিএনএফ দিবস ২০১৮ উদযাপন উপলক্ষ্যে এর তাৎপর্য উপস্থাপনা করেন। এছাড়াও তামান্না আহমদ, এডভোকেসি এসোসিয়েট আইডিয়া, বিএনএফ’র ২০১৮ সালের কার্যক্রমের একটি সংক্ষিপ্ত প্রতিবেদন উপস্থাপন করেন।

স্বাগত বক্তব্যে নজমুল হক বলেন- আজকের সভাটি খুবই সময়-উপযোগী আমাদেরকে এনজিওদের কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। আমরা সহ¯্রাব্ধ উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে যে অগ্রগতি অর্জন করেছিলাম তাতে বাংলাদেশে কর্মরত এনজিওদের বিশাল ভূমিকা রয়েছে। সরকার এবং এবং এনজিও সবাই মিলে একসাথে কাজ করলে দেশের উন্নয়ন ত্বরান্নিত হবে। এনজিও’র ফান্ড কমে যাওয়ার কারণে বিশাল জনসংখ্যা চাকুরী হারাচ্ছেন তা আমাদের উন্নয়নের পথে বাধা। এনজিওদের কাজে সরকারকে আরও বেশী করে সহযোগিতা প্রদান করতে হবে। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এনজিওদেরকে যে সহায়তা প্রদান করেন তা খুবই কম। এই সহযোগিতা দিয়ে দীর্ঘমেয়াদী সাফল্য আসবেনা, দীর্ঘ সময়ব্যাপী কর্মসূচি সহায়তা না দিলে প্রকৃত উন্নয় বাধাগ্রস্থ হবে। আমরা সরকারকে আহবান জানাব বিএনএফ-কে আর্থিক সহায়তা বাড়িয়ে দেওয়ার জন্য। তিনি বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এবং ফাউন্ডেশনের সদস্যদের ধন্যবাদ জানাান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com