শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১২ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পড়াশোনার পাশাপাশি বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশকে জানতে হবে-ডিসি আব্দুল আহাদ

পড়াশোনার পাশাপাশি বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশকে জানতে হবে-ডিসি আব্দুল আহাদ

এম এ মোতালিব ভুঁইয়া :: সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদ বলেছেন শুধু প্রাতিষ্ঠানিক পড়াশোনা করলেই চলবেনা। পড়াশোনার পাশাপাশি বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশকে জানতে হবে। সর্বক্ষেত্রে শিক্ষার দরকার আছে।’

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল আহাদ আরো বলেন, ‘আমাদের মধ্যে দেশ প্রেমের কিছুটা ঘাটতি থাকতে পারে কিন্তু মুক্তিযোদ্ধাদের মধ্যে দেশপ্রেমের ঘাটতি নেই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উৎপাদনশীল কাঠামোর মধ্যে পৌঁছে গেছে। দেশের মানুষের মাথাপিছু আয়, শিক্ষার হার, বিদ্যুতের উৎপাদন বেড়েছে। দোয়ারাবাজার উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। সোমবার দুপুর ১২:১৫ টায় দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়ন পরিষদের আয়োজনে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান এবং বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ বিষয়ক কুইজ-২০১৮ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

দুপুর ০১:৪৫ টায় দোয়ারাবাজার উপজেলার সদর ইউনিয়নে একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় মুরাদপুর-মংলারগাঁও গ্রাম উন্নয়ন সমিতির উঠান বৈঠকে অংশগ্রহণ করেন জেলা প্রশাসক জনাব মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় তিনি গ্রাম উন্নয়ন সমিতির কার্যক্রম সম্পর্কে অবগত হন এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। মুরাদপুর মংলার গাঁও গ্রাম উন্নয়ন সমিতির উপকার ভোগীদের নিয়ে উঠান বৈঠক করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক একটি বাড়ি একটি খামার প্রকল্পের ১০ জন উপকার ভোগীর মধ্যে ৩ লক্ষ ৪০হাজার টাকা ঋন বিতরণ।

বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরোমে জন প্রতিনিধি, কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীদের নিয়ে ভিষন ২০২১ এসডিজি ২০৩০ ও নিরাপদ সড়ক বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুর ০২:৩০ টায় দোয়ারাবাজার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ দোয়ারাবাজারের আয়োজনে নারী উন্নয়ন ফোরাম কর্তৃক কর্মজীবী মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয় ও সড়ক দুর্ঘটনায় নিহত প্রত্যেক স্বজদের হাতে ২০ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করেন।

বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের উদ্যোগে উপজেলা পর্যায়ে দোয়ারাবাজার মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ্ব ১৭) ফাইনাল খেলার পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। দোয়ারাবাজার উপজেলা পর্যায়ের ফাইনাল খেলায় দোয়ারাবাজার সদর ইউপি টিম বনাম নরসিংপুর ইউপি টিমের মধ্যকার খেলায় দোয়ারাবাজার সদর ইউপি টিম ০১ গোলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, জেলার মধ্যে সবচেয়ে বেশি মুক্তিযোদ্ধা রয়েছেন দোয়ারাবাজার উপজেলায় তাই দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধের সকল স্মৃতি ধরে রাখতে যে টুকু পরিশ্রম করা লাগে আমি সবসময় সর্বাত্বক চেষ্ঠা চালিয়ে যাব। সোমবার দিন ব্যাপী জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ, বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ বীরপ্রতীক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত কুমার বিশ্বাস, সহকারী কমিশনার আফিস আল জিনাদ, হাসান আব্দুল্লাহ মাহমুদ, আকলিমা আক্তার, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফয়জুর রহমান, টেংরা মাধ্যমিক বিদ্যালয়েয় প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম

আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল হক, নুরুদ্দিন আহমদ, আরিফুল ইসলাম জুয়েল, ফারুক আহমদ, আবু হেনা আজিজ, আব্দল বারি, শিক্ষা অফিসার একেএম ফজলুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার মেহের উল্লাহ, উপজেলা কৃষি অফিসার তৌফিক হোসেন খান, মৎস্য কর্মকর্তা তুষার কান্তি ভর্মন, দোয়ারাবাজার প্রেস ক্লাবের নেতৃবৃন্দ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com