বুধবার, ২৯ Jun ২০২২, ০৪:৪০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দোয়ারাবাজারে লোভে পড়ে টাকা খোয়ালেন এক প্রধান শিক্ষিকা

দোয়ারাবাজারে লোভে পড়ে টাকা খোয়ালেন এক প্রধান শিক্ষিকা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
দোয়ারাবাজার এক প্রধান শিক্ষিকা মোবাইল ফোনের মাধ্যমে প্রতারণার শিকার হয়েছেন। প্রতারণার খপ্পরে পরে ৫২ হাজার ৫শত ৫৫ টাকা খুইয়েছেন উপজেলার দোহালীয়া ইউনিয়নের চৌমুনা গ্রামের প্রধান শিক্ষিকা রোকশনা বেগম। পার্শ্ববর্তী গ্রামের রজনি সুগন্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তিনি।

জানা যায়, বুধবার সকাল তিনি একের পর এক অপরিচিত মোবাইল নাম্বারে দোকানে দোকানে গিয়ে টাকা পাঠান বিকাশের মাধ্যমে। প্রতারক চক্রের নির্দেশনা মোতাবেক বিকাশের মাধ্যমে পাঁচটি রবি নাম্বারে মোট ৫২হাজার ৫ শত ৫৫টাকা পাঠিয়েছেন। টাকা পাঠানোর সময় যাতে কারও সাথে কথা না বলেন তার জন্য শিক্ষিকা রোকশনা বেগমের মোবাইল ফোনে অনবরত কথা বলতে থাকে প্রতারক চক্রের ঐ সদস্য। পরে তাদের কথা মত কিছু সময়ের ভেতরে টাকা পাঠানোর তাগিদ দেয়। ৫২,৫৫৫ টাকার পাঠানোর পর আরো ১৫ হাজার টাকা পাঠানোর জন্য একটি বিকাশের দোকানে গেলে একজন সাংবাদিক জিজ্ঞেস করেন, ম্যাডাম আপনি এত টাকা কার কাছে পাঠাচ্ছেন। উত্তরে শিক্ষিকা বলছেন, ‘এখন কথা বলবেন না’। এসময় এ কথা মোবাইল ফোনে অপর প্রান্তে থাকা প্রতারক চক্রের কানে যায়। এসময় প্রতারক চক্রের সদস্য শিক্ষিকাকে জিজ্ঞাস করে কে কথা বলছে? শিক্ষিকা বলেন একজন সাংবাদিক। তখনই মোবাইল ফোনটি কেটে দিয়ে ফোন অফ করে দেয় প্রতারক । পরে বারবার ঐ নাম্বারে এবং যে সকল নাম্বারে তিনি টাকা পাঠিয়েছেন সব কটা নাম্বারে ডায়াল করেন ওই শিক্ষিকা। কিন্তু সব কটি নাম্বার বন্ধ পাওয়া যায়। দোয়ারাবাজারের বিকাশের দোকানে উৎসুখ জনতার সামনে প্রধান শিক্ষিকা রোকশানা বেগমের সাথে কথা বললে তিনি জানান, আমার মোবাইল ফোনে প্রথমে ৮১৮১ থেকে একটি মেসেজ আসে আমার মোবাইল নাম্বারে ১৫ হাজার টাকার একটি লটারি লেগেছে বলে। এমনকি আমি এই ব্যালেন্স থেকে কথাও বলতে পারব। আমি তা ব্যবহার করেও দেখেছি তাদের কথাবার্তা ঠিক আছে। পরে ০১৮৬৩৩৫৭৯৫০ এই নাম্বার থেকে ফোন করে বলে আমি রবি কোম্পানি থেকে বলছি, আপনি ভাগ্যবান আপনার নামে রবি কোম্পানির লটারিতে ৩২লক্ষ টাকার একটি মার্সিটিজ পাজেরো গাড়ি লেগেছে। আপনি গাড়িটি পেতে আমাদের কোম্পানির ভ্যাট দিতে হবে আপনাকে ৬৪ হাজার টাকা। আপনাকে তাড়াতাড়ি আমাদের বিকাশ নাম্বারে টাকা পাঠাতে হবে। এবিষয়ে কারও সাথে কথা বলবেন না।

দোয়ারাবাজার থানার ওসি সুশীল রঞ্জন দাস বলেন, এসব বিষয়ে আমরা বারবার জনগণকে সতর্ক করছি। এমনকি অপরিচিত কোন মোবাইল নাম্বারে লোভ লালসা দেখালে এসব প্রতারকদের থেকে দূরে থাকার জন্য অনুরোধ করি। এর পরও যদি একজন শিক্ষিত মহিলা প্রতারক চক্রের খপ্পরে পরে তাদের কথামত এতগুলো টাকা পাঠান তবে সেটি দুর্ভাগ্যজনক। আমরা প্রতারক চক্রকে সনাক্ত করার চেষ্টা করব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com