বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১২:৩২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ছাতক-দোয়ারাবাজার সড়ক বেইলি সেতু ভেঙে দুর্ভোগে লাখো মানুষ

ছাতক-দোয়ারাবাজার সড়ক বেইলি সেতু ভেঙে দুর্ভোগে লাখো মানুষ

এম এ মোতালিব ভুঁইয়া :
ছাতক-দোয়ারাবাজার সড়কের লক্ষ্মীবাউর এলাকায় বেইলি সেতু ভেঙে পড়ায় দুটি উপজেলার প্রায় লাখো মানুষ দুর্ভোগে পড়েছেন। এই দুটি উপজেলার সরাসরি সড়ক যোগোযোগ বিচ্ছিন্ন রয়েছে। গত শনিবার রাতে সড়ক দুর্ঘটনায় বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খাদে পড়ে দু’জন নিহত ও একজন আহত হওয়ার চার দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত বিকল্প সেতু চালুর কাজ শুরু না হওয়ায় এলাকাবাসী তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন।

ফলে দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর, বাংলাবাজার, লক্ষ্মীপুর, বোগলা, সুরমা ইউনিয়নসহ প্রত্যন্ত অঞ্চলের লোকজন বিপাকে পড়েছেন। সড়কে চলাচলকারী একাধিক সিএনজিচালিত অটোরিকশা চালক জানান, কোটি কোটি টাকা সড়ক ও সেতু সংস্কারে বরাদ্দ দেওয়া হলেও কাজের কাজ কিছুই হয় না। সংস্কারের নামে চালানো হয় লুটপাট। ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজটি সংস্কারে এলাকাবাসী অনেক আগে থেকেই দাবি জানিয়ে ছিল। তবে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গুরুত্ব না দেওয়ায় প্রানহানির ঘটনা ঘটেছে।

ছাতক সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রমজান আলী জানান, লক্ষ্মীবাউর এলাকায় পুরাতন বেইলি সেতুর ভাঙা অংশ সরিয়ে নতুন বেইলি সেতু তৈরির কাজ চলছে। আগামী দুই সপ্তাহের মধ্যে কাজ শেষ করা যাবে বলে ধারণা করা হচ্ছে।

সুনামগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.শফিকুল ইসলাম বলেন, এ মুহূর্তে জনসাধারণের চলাচলের সুবিধার্থে দুর্ঘটনাকবলিত স্থানে একটি অস্থায়ী বেইলি ব্রিজ নির্মাণ করা হবে। এই সড়কে তিনটি বেইলি সেতু রয়েছে। ওই তিনটি সেতুর স্থলে নতুন করে কংক্রিটের সেতু নির্মাণ করতে প্রকল্প প্রস্তাব পাঠানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com