বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৫:১৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
প্রবাসীরা আমাদের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি: প্রতিমন্ত্রী এম.এ মান্নান

প্রবাসীরা আমাদের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি: প্রতিমন্ত্রী এম.এ মান্নান

অনলাইন ডেস্ক::অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এমপি বলেছেন, বাংলাদেশের মোট জনসংখ্যার প্রায় ৯ ভাগের এক ভাগই প্রবাসী। এদের কষ্টার্জিত বৈদেশিক মূদ্রা আমাদের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি। বর্তমান সরকার প্রবাসীদের যথাযথ মূল্যায়নের মাধ্যমে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করতে চায়। এ লক্ষ্যে ইতোমধ্যে সরকারের সবগুলো মন্ত্রণালয় ও বিদেশের মিশনগুলোকে প্রবাসী বান্ধব হিসেবে গড়ে তোলা হয়েছে। সরকারের সবগুলো অঙ্গ-প্রতিষ্ঠানকে ডিজিটাইলাইজেশনের মাধ্যমে বিদেশ ভ্রমণ সহজ ও সুগম করা হয়েছে। কর্মসংস্থানে বৈধ পথে বিদেশ যাওয়াকে সরকার উৎসাহিত করছে। বিশ্বের বিভিন্ন দেশে সরকার নতুন শ্রম বাজার সৃষ্টি করছে। বিদেশ যেতে ইচ্ছুকদেরকে যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে সরকার দক্ষ জনশক্তি রপ্তানী নিশ্চিত করার চেষ্টা চালাচ্ছে।

মন্ত্রী শুক্রবার সন্ধ্যায় সিলেট গ্রীণ ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ৩ প্রবাসীর সম্মানে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিলেট গ্রীণ ক্রিসেন্ট সোসাইটির সভাপতি শাহ মোহাম্মদ বদরুজ্জামান বদরুলের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত আসনের এমপি এডভোকেট শামছুন নাহার (শাহানা রব্বানী), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান, সাবেক সচিব ও জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি ও সাবেক রাষ্ট্রদূত ড. এ. কে আব্দুল মোমেন, সময় টিভির সিলেট ব্যুরো প্রধান ইকরামুল কবির ও সিলেট জেলা বাবের এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম।

অনুষ্ঠানে সৌদী আরবস্থ জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্টা, সৌদী আরবের এনআরবি-বাংলাদেশী আমদানীকারক সমিতির সভাপতি কাপ্তান হোসেন, রিয়াদস্থ জালালাবাদ এসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন ও কুয়েত গ্রীণ ক্রিসেন্ট সোসাইটির সভাপতি রায়হান উদ্দিনকে সংবর্ধিত করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. এ.কে আব্দুল মোমেন বলেন, মধ্যপ্রাচ্য প্রবাসীরা সে দেশের ব্যবসা বাণিজ্যে এখন একটি সুসংহত অবস্থান করে নিয়েছেন। তারা বৈদেশিক মূদ্রা প্রেরণের দিক দিয়ে এখন ইউরোপ আমেরিকার চেয়ে এগিয়ে আছেন। পাশাপাশি, ব্যক্তিগত ও সাংগঠনিকভাবে অনুদান ও পৃষ্টপোষকতার মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে তারা অবদান রেখে চলেছেন।

আইনজীবী ও সাংবাদিক এডভোকেট মোহাম্মদ তাজ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন গ্রীণ ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক, সৌদী আরব থেকে প্রকাশিত আরব-বাংলা দর্পণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবিএম বুলবুল। বক্তব্য রাখেন সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, ওভারসীজ করেসপন্ডেন্ট্স এসোসিয়েশন, সিলেট (ওকাস)-এর সভাপতি সাংবাদিক খালেদ আহমদ এবং অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী। অনুষ্ঠানে গ্রিণ ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট কনিজ রেহনুমা রব্বানী (ভাষা)। অনুষ্ঠানে সংবর্ধিতদের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com