রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উত্তমকুমারের জন্মদিনে ২৫ পাউন্ডের কেক

উত্তমকুমারের জন্মদিনে ২৫ পাউন্ডের কেক

বিনোদন ডেস্কঃ  
আজ মহানায়ক উত্তমকুমারের ৯৪তম জন্মদিন। কলকাতাসহ পশ্চিমবঙ্গজুড়ে সাড়ম্বরে দিনটি পালিত হচ্ছে। উত্তম স্মৃতি সংসদ ও শিল্পী সংসদ যৌথভাবে আজ মঙ্গলবার সকালে কলকাতার ছবিপাড়া টালিগঞ্জের উত্তম ভাস্কর্যের পাদদেশে ফুল দিয়ে দিনটির সূচনা করে। উত্তমকুমারের মূর্তিতে মাল্যদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মহানায়ক উত্তমকুমার প্রতিষ্ঠিত শিল্পী সংসদের সাধারণ সম্পাদক চিত্রনায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত, অভিনয়শিল্পী রত্না ঘোষাল, চিত্র পরিচালক রেশমী মিত্র, অভিনয়শিল্পী বিমান চক্রবর্তী, সংগীতশিল্পী দীপংকর মুখার্জি, সংগীত পরিচালক অশোক ভদ্র, অপর্ণা ঘটক, বাচিক শিল্পী সতীনাথ মুখার্জি, সাধন বাগচীসহ টালিউডের একঝাঁক শিল্পী ও কলাকুশলী। অনুষ্ঠানে মহানায়ক উত্তমকুমারের জন্মদিন উপলক্ষে ২৫ পাউন্ড ওজনের কেক কাটা হয়।
ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, ‘মহানায়ক উত্তমকুমার আজও আমাদের মধ্যে অমর হয়ে আছেন। তিনি আমাদের চলচ্চিত্রজগতের অভিভাবক। আলোকবর্তিকা। পথপ্রদর্শক। আজও তিনি বেঁচে আছেন, বেঁচে থাকবেন আমাদের মধ্যে চিরদিন। তিনি আমাদের অনুপ্রেরণা।’
মহানায়ক উত্তমকুমারের স্মৃতিবাহী স্টুডিও নিউ থিয়েটার্স-ওয়ানেও অনুষ্ঠান আয়োজন করা হয়। মহানায়ক উত্তমকুমারের স্মৃতিকক্ষে বা ব্যক্তিগত সাজসজ্জার ঘরে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়। এখানে রয়েছে তাঁর ব্যক্তিগত মেকআপ রুম। এখানে আছে মহানায়কের ব্যবহার করা চেয়ার, টেবিল, বিশ্রামের খাট, ব্যবহার করা খড়ম, সাদা পাঞ্জাবি, ইজি চেয়ার, আলনা, আয়না, পানি খাওয়ার গ্লাস, ফুলদানি, প্লেট, চামচ ইত্যাদি। মহানায়ক এই রুমে মেকআপ নেওয়ার পর খড়ম পায়ে দিয়ে শুটিং ফ্লোরে যেতেন। মহানায়ক তাঁর সর্বশেষ ছবি ‘ওগো বধূ সুন্দরী’র মেকআপও নিয়েছিলেন এই মেকআপ রুম বা সাজঘরে। টালিউডের তারকারা এখানে আজ গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন মহানায়ককে। তাঁর ছবিতে দেওয়া হয় পুষ্পমাল্য।
আজ সন্ধ্যায় কলকাতার রবীন্দ্রসদনে শিল্পীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে মহানায়কের প্রতিষ্ঠিত শিল্পী সংসদ। এখানে বিশিষ্ট শিল্পীদের সংবর্ধনা দেওয়া হবে। একই সঙ্গে হবে আলোচনা ও সংগীতানুষ্ঠান। অনুষ্ঠানে পণ্ডিত অজয় চক্রবর্তীকে দেওয়া হবে মহানায়ক সম্মাননা। আর আজীবন সম্মাননা দেওয়া হবে অভিনেত্রী সন্ধ্যা রায়কে।
দক্ষিণ কলকাতার উত্তম মঞ্চে সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আহিরিটোলায় কলকাতা পৌরসভা মহানায়কের মামাবাড়ির সামনে একটি অনুষ্ঠান আয়োজন করেছে। এই মামাবাড়িতেই উত্তমকুমারের জন্ম। এর আগে গতকাল সোমবার সন্ধ্যায় এখানে আয়োজন করা হয় বিশেষ অনুষ্ঠান।
পশ্চিমবঙ্গ রাজ্য সচিবালয় নবান্নে মহানায়কের মূর্তিতে পুষ্পমাল্য অর্পণ করে মহানায়কের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com