সোমবার, ২০ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জে ঘূর্ণিঝড়ের তান্ডবে লন্ডভন্ড ঘরবাড়ি

শান্তিগঞ্জে ঘূর্ণিঝড়ের তান্ডবে লন্ডভন্ড ঘরবাড়ি

স্টাফ রিপোর্টারঃ হঠাৎ করেই শুরু হওয়া ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়েছে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার ঘরবাড়ি, দোকানপাট, গাছগাছালি।

 

এতে আহত হয়েছেন অনেকে৷ তুমুল ঘূর্ণিঝড়ের কারণে রাস্তার পার্শ্বে থাকা বড়বড় গাছ ও বৈদ্যুতিক খুটি ভেঙে প্রায় সকল সড়কেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে৷ সিলেট- সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কেও যানবাহন বন্ধ রয়েছে৷ ক্ষতির পরিমান তাৎক্ষণিকভাবে জানা যায়নি৷

রোববার রাত সাড়ে ১০ টার দিকে হঠাৎ করেই এই ঘুর্ণিঝড় শুরু হয়ে সব লণ্ডভণ্ড করে দেয়। ঝড়ের সাথে পাল্লা দিয়ে শুরু হয় শিলাবৃষ্টিও। এতে বড় ধরনের ক্ষতির আশঙ্কা করছেন উপজেলাবাসী।

 

ঘূর্ণিঝড়ের তান্ডবে বেশি ক্ষতি হয়েছে উপজেলার পাগলা এলাকায়৷ এতে আহত নারী পুরুষ চিকিৎসার জন্য ছুটছেন স্থানীয় ফার্মেসিতে, কেউকেউ আবার যাচ্ছেন হাসপাতালে।

এই পরিস্থিতি বিবেচনায় শান্তিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম পাগলা বাজারে আহতদের জরুরি চিকিৎসা প্রদান করছে৷

 

ক্ষতিগ্রস্ত পরিবারের অনেকেই জানান,  ঘূর্ণিঝড়ে তাদের ঘরবাড়ি ছিন্নভিন্ন হয়ে গেছে। স্বল্প আয়ে দিনাতিপাত করা এসব পরিবারে ঘূর্ণিঝড়ের হানা ‘মরার উপর খাঁড়ার ঘা’ হয়ে দেখা দিয়েছে। এমন বাস্তবতায় সরকারি সহযোগিতার জোর দাবি জানিয়েছেন তারা।

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুকান্ত সাহা বলেন, এখন রাত ১টা বাজে। রাস্তায় পড়ে থাকা গাছপালা সরিয়ে দিচ্ছি।

হাসপাতালগুলো খোলা রেখেছি। ইতোমধ্যে ডিসি স্যারকে জানিয়েছি। উপর মহলে কথা বলে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com