শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন থেকে মুখ ফেরাচ্ছেন তারকারা

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন থেকে মুখ ফেরাচ্ছেন তারকারা

বিনোদন ডেস্কঃ তবে নির্বাচনের আগেই প্যানেলগুলোর মধ্যে বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। শুধু তাই নয়, এরইমধ্যে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন অনেক জনপ্রিয় শিল্পী।

কয়েকদিন আগে দৈনিক যুগান্তরকে দেওয়া এক সাক্ষাতকারে অভিনেতা ওমর সানি জানান, তিনি এ নির্বাচন থেকে দূরে থাকতে চান।  এ প্রসঙ্গে বলেন, ‘আমি আরও আগে থেকেই এই সমিতি থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছি। এর পেছনে অনেক কারণ আছে। কয়েক বছর ধরে যা চলছে তা আসলে মেনে নেয়া যায় না।’

ওমর সানির এমন মন্তব্যের কয়েকদিন আগেই নিজ পদ থেকে অব্যাহতি নিয়েছেন চলতি কমিটির সহ-সাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক।

অন্যদিকে সমিতির বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্চন ২০২৪-২৫ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচন করছেন না বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। তবে, শিল্পী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তার একই পদে নির্বাচন করতে পারেন বলে জানা গেছে।

এ বিষয়ে নিপুণ বলেন, ‘সাধারণ সম্পাদক পদে আমি থাকছি। তবে ইলিয়াস কাঞ্চন ভাই এবার প্রার্থী হচ্ছেন না। সভাপতি পদে নতুন কেউ আসছেন।’ কিন্তু এই নতুন কেউ আসলে কে, তা খোলাসা করে কিছুই বলেননি এ অভিনেত্রী।

জানা গেছে, শুরুতে নবনির্বাচিত সংসদ সদস্য ও নায়ক ফেরদৌস আহমেদকে সভাপতি হিসাবে চেয়েছেন নিপুন। কিন্তু তার এ আবদার এক প্রকার হাওয়ায় উড়িয়ে দেন ফেরদৌস। এরমধ্যেই গুঞ্জনও রটেছে, নিপুণের প্যানেলে সভাপতি পদে দেখা যেতে পারে নায়ক শাকিব খানকে। এর আগেও ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত টানা তিনবার সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন তিনি। যদিও শাকিব খান তিনি নির্বাচন করছেন না বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। অর্থাৎ, শাকিবও মুখ ফিরিয়ে নিতে চাইছেন শিল্পী সমিতি থেকে।

এদিকে, এবারের চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে একজোট হয়ে প্যানেল গড়বেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় দুই অভিনেতা ডিপজল ও মিশা সওদাগর। কিন্তু এ ক্ষেত্রে সভাপতি প্রার্থী কে হবেন আর সাধারণ সম্পাদক প্রার্থী হিসাবে কে লড়বেন সেই বিষয়টি এখনও  নিশ্চিত নয়।

এ প্রসঙ্গে ডিপজল বলেন, ‘মিশা যদি সভাপতি প্রার্থী হতে চান আমার কোনো আপত্তি নেই, আবার আমিও যদি সভাপতি হই, এতে তার কোনো আপত্তি নেই। এখন দেখা যাক, কে কোন প্রার্থী হই।’

উল্লেখ্য, চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে প্রধান কমিশনার হিসাবে দায়িত্ব পালন করবেন প্রযোজক খোরশেদ আলম খসরু। তার সঙ্গে সহযোগী হিসেবে রয়েছেন এ জে রানা ও মোহাম্মদ নিশাদ। আপিল বিভাগের প্রধান হিসেবে থাকবেন শামসুল আলম। তিন সদস্যের এই বোর্ডে আরও রয়েছেন ক্যামেরাম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু ও নির্মাতা সেলিম আজম।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com