সোমবার, ১৩ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শিশু ও গাইনী বিশেষজ্ঞ ছাড়াই চলছে শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স শান্তিগঞ্জে ধান সংগ্রহে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন স্মার্টফোনে আসক্তি শিক্ষার্থীদের, এসএসসিতে ফলাফল বিপর্যয় হলো না হোয়াইটওয়াশ, বড় ব্যবধানে জিতলো জিম্বাবুয়ে সাংবাদিকের উপর হামলা, সরমঙ্গল ইউপি চেয়ারম্যান কারাগারে ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হতে পারে: শিক্ষামন্ত্রী শান্তিগঞ্জে এসএসসিতে ফলাফল বিপর্যয়, পাসের হার ৬০.১ শতাংশ  রানীগঞ্জ সেতুর পাশ থেকে বালু উত্তোলন- ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রতিবেদন দিতে আদালতের নির্দেশ এসএসসির ফল আজ, অপেক্ষায় ২০ লাখ পরীক্ষার্থী সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পিয়াল নিহত
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
টেস্টের প্রথমদিনই ২৩ উইকেট, ১২২ বছরের ইতিহাসে প্রথম

টেস্টের প্রথমদিনই ২৩ উইকেট, ১২২ বছরের ইতিহাসে প্রথম

স্পোর্টস ডেস্কঃ টেস্ট ইতিহাসে একদিনে সর্বোচ্চ কত উইকেট পড়ার রেকর্ড আছে? ১৮৮৮ সালে টেস্টের প্রাচীন যুগে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যকার লর্ডস টেস্টে পড়েছিল ২৭ উইকেট। সেটি ছিল দ্বিতীয় দিনের খেলা।

তবে প্রথম দিনের খেলায় একদিনে ২৩ বা তার বেশি উইকেট পড়ার ঘটনা ছিল একবারই। সেটাও টেস্টের প্রাচীন যুগে, সেই ১৯০২ সালে। মেলবোর্নে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার টেস্টে পড়েছিল ২৫ উইকেট।

দীর্ঘ ১২২ বছর পর টেস্টের প্রথম দিনে ২৩ বা তার বেশি উইকেট পড়ার ঘটনা ঘটলো। দক্ষিণ আফ্রিকা এবং ভারতের মধ্যকার চলতি কেপটাউন টেস্ট বিরল এই রেকর্ডের সাক্ষী হলো।

কেপটাউনে আজ দক্ষিণ আফ্রিকা ও ভারতের সবমিলিয়ে পড়েছে ২৩ উইকেট। এর মধ্যে একবার করে (১০+১০=২০) অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা এবং ভারত। ৩ উইকেটে ৬২ রান নিয়ে দিন শেষ করেছে প্রোটিয়ারা। তারা পিছিয়ে আছে ৩৬ রানে।

 

এর আগে মোহাম্মদ সিরাজের আগুনে বোলিংয়ে দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ২৩.২ ওভারে ৫৫ রানেই গুটিয়ে দিয়েছিল ভারত।

জবাবে সফরকারীরাও অলআউট হয় ১৫৩ রানে। খেলতে পারে ৩৪.৫ ওভার। প্রোটিয়াদের অল্প রানে গুটিয়ে দেওয়ায় প্রথম ইনিংসে ৯৮ রানের লিড পায় ভারত।

৪ উইকেটেই ১৫৩ রান ছিল ভারতের। সেখান থেকে বাকি ৬ উইকেট হারিয়ে আর একটি রানও যোগ করতে পারেনি তারা।

সবমিলিয়ে ভারতের ৬ ব্যাটার আউট হয়েছেন শূন্য রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন বিরাট কোহলি। রোহিত শর্মা ৩৯ আর শুভমান গিলের ব্যাট থেকে আসে ৩৬ রান।

দক্ষিণ আফ্রিকার তিন পেসার মিলেই ভারতকে শেষ করে দিয়েছেন। কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি আর নান্দ্রে বার্গার নেন তিনটি করে উইকেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com