রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
১১ বছর ধরে ঘুমান না তিনি

১১ বছর ধরে ঘুমান না তিনি

ফিচার ডেস্কঃ ঘুম মানুষের সুস্বাস্থ্যের জন্য খুবই জরুরি। চিকিৎসকরা সব সময় পরামর্শ দেন, সুস্থ থাকতে রাতে ৮ ঘণ্টা ঘুমাতে হবে। রাতের একটি ভালো ঘুম আপনাকে সারাদিন কাজের শক্তি জোগাবে। মন প্রফুল্ল রাখবে, সেই সঙ্গে নানান স্বাস্থ্য উপকারিতা তো আছেই।

তবে অনেকেই অনিদ্রার সমস্যার ভোগেন। রাতের পর রাত নির্ঘুম কাটিয়ে দেন। নানান শারীরিক সমস্যার কারণে অনিদ্রায় রাত কাটান। তবে তা কতদিন হতে পারে, ৭ দিন বা ১০ দিন। তবে ভিয়েতনামের ৩৬ বছর বয়সী মিসেস ট্রান থি লু ১১ বছর ধরে ঘুমান না।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই খবর ছড়িয়ে পড়ে। অনেকেই বলছেন থি লুয়ের দাবি সত্যি না। এত বছর না ঘুমিয়ে একজন মানুষ কিছুতেই ঘুমাতে পারেন না। তবে থি লু এবং তার পরিবারের দাবি তিনি সত্যিই ১১ বছর ধরে ঘুমাননি এক ফোটাও। অনেক চেষ্টা করেছেন ঘুমানোর কিছু ব্যর্থ হয়েছেন।

 

একবার চিকিৎসকের শরনাপন্ন হন লু। তবে ঘুমের ওষুধ খেয়ে তার শরীরে নানান পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়। যেমন শরীরের বিভিন্ন জায়গায় অসহ্য ব্যথা। হাঁটতে পারতেন না ঠিকমতো। তারপরও সেই ওষুধ খেয়েছেন কিন্তু ঘুমাতে পারেননি।

 

লুয়ের এই সমস্যা শুরু হয় ১১ বছর আগে। হঠাৎ কোনো কারণ ছাড়াই তার চোখ থেকে পানি পড়তে শুরু করে। যা কিছুতেই থাকছিল না। চোখ ক্লান্ত হয়ে পড়েছিল একসময়, তবে ঘুম আসছিল না তার। সেই থেকে শুরু, এরপর কেটে গেছে ১১ বছর। এখনো ঘুমাতে পারেন না লু।

লু বলেন, তার এই কথা অনেকটা পাগলের প্রলাপের মতোই মনে হতে পারে অনেকের। তবে এটি সত্যি যে তিনি ১১ বছর ধরে ঘুমাতে পারছেন না। এজন্য তার চোখের চারপাশে ডার্ক সার্কেল পরেছে। এমনকি চোখের পাশের চামড়া কালো হয়ে গিয়েছে। পুরো মুখেই বিভিন্ন দাগে ভরে গেছে।

লু মনে করেন তার এই অনিদ্রা সমস্যা হয়েছে তার অন্যান্য শারীরিক সমস্যার কারণে। যেমন তার হাড়ের সমস্যা এবং পেটে ব্যথার সমস্যা রয়েছে। এগুলোর জন্য তার ঘুমের সমস্যা হতে পারে। তবে চিকিৎসকরা তার এই সমস্যার এখনো কোনো কারণ বের করতে পারেননি।

সূত্র: অডিটি সেন্ট্রাল

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com