মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দেশের মানুষের মধ্যে কোন ভেদাভেদ রাখবেন না সকল মানুষ আমরা সমান : পরিকল্পনামন্ত্রী

দেশের মানুষের মধ্যে কোন ভেদাভেদ রাখবেন না সকল মানুষ আমরা সমান : পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় দেশ এগিয়ে যাচ্ছে। দেশের যে দিকেই দৃষ্টিপাত করা যায় শুধুই উন্নয়নের চিত্র৷ দেশের মানুষ যা কল্পনাই করতে পারেনি তারও বাস্তবায়ন করছে আ.লীগ সরকার। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার কোন বিকল্প নেই৷
বৃহস্পতিবার(৭ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের গনিগঞ্জ বাজারে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক গনিগঞ্জ এলাকায় পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপণ ও উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন৷
আওয়ামীলীগকে গরীব দু:খী মেহনতী মানুষের সরকার উল্লেখ করে মন্ত্রী বলেন, দুঃখী ও অসহায় মানুষের পাশে থাকাই হলো আ.লীগের রাজনীতি। এই সরকারের আমলে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। দেশের সর্বত্রই আমরা নিরাপদ পানির ব্যবস্থা করেছি। ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে পানি পৌছে দেয়া হচ্ছে। শেখ হাসিনার সরকারের আরেকটা যুগান্তকারী কাজ হল যারা ভুমিহীন গৃহহীন তাদের ঘর তৈরী করে দেয়া। পুরো দেশ এখন উন্নয়নের আলোয় আলোকিত৷ তাই সকল ষড়যন্ত্র প্রতিহত করে শেখ হাসিনার সাথেই থাকতে হবে৷ দেশের মানুষের মধ্যে কোন ভেদাভেদ রাখবেন না। সকল মানুষ আমরা সমান। মহান আল্লাহ পাক আমাদের সকলকে সমানভাবে সৃষ্টি করেছেন। তিনি কোন বৈষম্য রাখেননি। আপনাদের ধৈর্য ধরতে হবে। কারণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের গোলামি থেকে মুক্ত করে এদেশের স্বাধীনতা এনে দিয়েছেন। এখন তাঁর মেয়ে আমাদের নেত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার সাথে থাকতে হবে। ইনশাআল্লাহ সুনামগঞ্জে কতবড় মেডিকেল হচ্ছে, টেক্সটাইল হচ্ছে। আরেকটা কথা  সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাজ অচিরেই শুরু হবে। দেশে আর কোন রাজাকার নাই রাজাকারের বংশ হয়ে গেছে ধ্বংস। আমরা স্বাধীন দেশ এগিয়ে যাবো কারো দয়াতে নয়। কারো কাছে হাত পাতা এটা অপমানজনক। তবে ভিক্ষুক যারা আছেন আমরা তাদের সম্মান করবো। আয়বৃদ্ধিমূলক কর্মকাণ্ড দিয়ে তাদের পূর্নবাসন করতে হবে।
নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, কারো কথায় নয় দেশের সংবিধান অনুযায়ীই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে৷ সংবিধানে বলা আছে পাঁচ বছর পরপর দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। কারণ পাঁচ বছর পর সরকারের কোনো বৈধতা থাকে না। তাই কীভাবে নির্বাচন পরিচালনা হবে সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয় নয়। দেশে নির্বাচন পরিচালনা করার জন্য নির্বাচন কমিশন আছে।  সুতরাং নির্বাচন নিয়ে কেউ বিভ্রান্তি তৈরি করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে তাকে প্রতিহত করা হবে।
সভায় পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুর আলমের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, সার্কেল এসপি শুভাশিস ধর, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন,  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার,  জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন,  উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলী নেওয়াজসহ আরও অনেকে।
এরআগে সকালে উপজেলার নোয়াখালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভবন, সুরমা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের নবনির্মিত চারতলা ভবন ও গনিগঞ্জ ষোলগ্রাম উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভবনের শুভ উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।  অপরদিকে বিকেল ৪ টায় উপজেলা দরগাপাশা ইউনিয়নে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী এম মান্নান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com