রবিবার, ১২ মে ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
নাটকীয় জয় দিয়ে যুক্তরাষ্ট্র অধ্যায় শুরু করলেন মেসি

নাটকীয় জয় দিয়ে যুক্তরাষ্ট্র অধ্যায় শুরু করলেন মেসি

স্পোর্টস ডেস্কঃ লিওনেল মেসিকে নিয়ে আগ্রহের কমতি ছিল না ইন্টার মায়ামি সমর্থকদের। অবশেষে সমর্থকদের সেই বিশ্বাসের মূল্য দিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। পয়েন্ট হারানোর শঙ্কায় থাকা মায়ামি সমর্থকদের শেষ মুহূর্তে ফ্রিকিক থেকে দুর্দান্ত গোল করে জয় নিশ্চিত করেন মেসি।

যেন ঠিক এমনটাই হবার কথা ছিল। মেসি মাঠে নামবেন, আর গোল করে দলকে জেতাবেন। বিগত দেড় যুগের বেশি সময় ধরে এমনটাই করে আসছেন তিনি। আজও তার ব্যতিক্রম হলো না। নাটকীয় এক জয় দিয়ে যুক্তরাষ্ট্র অধ্যায় শুরু করলেন আর্জেন্টিনার এই লিজেন্ট।

ম্যাচের শেষ সময়ে দারুণ এক ফ্রিকিকে দলের জয় নিশ্চিত করেন মেসি। এই জয়ের মধ্য দিয়ে টানা দেড়মাসের জয়খরা কাটালো ইন্টার মায়ামি। লিগ কাপের ম্যাচে ক্রুজ আজুলের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে দলটি।

শনিবার আজুলের বিপক্ষে পিএনকে স্টেডিয়ামে শুরু থেকে ছিলেন না মেসি। তিনি নামেন বদলি হিসেবে। ৫৪ মিনিটে বেঞ্জামিন ক্রেমাশ্চির বদলি হিসেবে নেমে দলকে জয় উপহার দেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। তখন অবশ্য ১-০ গোলের লিড ছিল ডেভিড বেকহ্যামের দলের। কিছুক্ষণ পরই সমতায় ফেরে আজুল।

ড্রয়ে শেষ হতে যাওয়া ম্যাচে ইন্টারকে জয় এনে দেন মেসি। অতিরিক্ত সময়ের যোগ করা মিনিয়ে জয়সূচক গোলটি করেন তিনি। তাতে ৬ ম্যাচ পর জয়ে ফিরল ইন্টার।

ম্যাচের ৯৪ মিনিট। সবাই যখন মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন তখনই দলের ত্রাতা হিসেবে হাজির মেসি। যাকে নিয়ে এতো আয়োজন তার যোগ্য জবাব দেবেন না তা কি হয় নাকি! তাই হয়তো সব জাদু জমিয়ে রেখেছিলেন শেষ মুহূর্তের জন্য। মেসি জ্বললেন, গোল করলেন ট্রেডমার্ক ফ্রিকিকে। মায়ামি পেল পূর্ণ পয়েন্ট, সেই অভিষেকেই মেসি বুঝিয়ে দিলেন কেন তিনি সেরাদের সেরা।

এদিন মেসিকে একাদশে না রাখলেও ডিআরবি পিএনকি স্টেডিয়াম ছিল পুরোপুরি মেসিময়। এদিন মেসির অভিষেকের উত্তাপ আরও বাড়িয়েছেন গ্যালারিতে উপস্থিত তারকারা। মায়ামি মালিক ডেভিড বেকহ্যাম ছাড়া ছিলেন মেসির সাবেক সতীর্থ সার্জিও আগুয়েরো, বাস্কেটবল মহাতারকা লেবরন জেমস, টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামস এবং মডেল কিম কারদাশিয়ানকেও দেখা গেছে দর্শক সারিতে।

বিশ্বসেরা তারকাকে পেয়ে নতুন উদ্যোমে যেন জেগে উঠেছিল ইন্টার মায়ামি। খেলার শুরুতেই তা স্পষ্ট হয়েছিল। ম্যাচের শুরু থেকেই ক্রুজ আজুলের সঙ্গে রীতিমতো পাল্লা দিতে থাকে তারা। মায়ামির খেলা দেখে মনেই হয়নি এই দলটি মে মাসের ১৪ তারিখের পর আর জয় পায়নি। তবে মায়ামিকে কাঙ্ক্ষিত গোলের দেখা পেতে অবশ্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচে ৪৪ মিনিট পর্যন্ত। বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে গোল করে দলকে এগিয়ে দেন রবার্তো টেইলর।

তবে বিরতির পরে খেই হারায় মায়ামি। ম্যাচের ৬৫ মিনিটে গোল করে ম্যাচে সমতা ফেরান ক্রুজ আজুলের ইউরিয়েল আন্তোনা। এর পর মেসি দলকে নিয়ে বেশ চেষ্টা চালাচ্ছিলেন ম্যাচে এগিয়ে যেতে। একাধিকবার সম্ভাবনাও জাগিয়েছিলেন। কিন্তু আজুলের রক্ষণ টপকে সেই কাঙ্ক্ষিত গোল আর পাওয়া হচ্ছিল না। ৮৭ মিনিটে সতীর্থকে পাস দিয়ে গোলও করিয়েছিলেন মেসি। যদিও শেষ পর্যন্ত সেটি অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়। এর পর ৯০ মিনিটে আরও একবার বল নিয়ে ঢুকে পড়েন প্রতিপক্ষের ডি-বক্সে কিন্তু এবার মেসিকে আটকে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। আর অন্তিম মুহূর্তে ফ্রিকিকেই জাদু দেখালেন মেসি। আর ইন্টার মায়ামি পায় দারুণ এক জয়।

অভিষেক ম্যাচে গোল করার পর গ্যালারিতে থাকে সন্তানদের সঙ্গে গোল উদযাপন করেন মেসি। গ্যালারিতে বেকহ্যামকে অশ্রুসিক্তও হতে দেখা যায় তখন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com