মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:১০ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অষ্টম দিনের মতো চলছে আন্দোলন, দাবি আদায়ে অনড় শিক্ষকরা

অষ্টম দিনের মতো চলছে আন্দোলন, দাবি আদায়ে অনড় শিক্ষকরা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে টানা অষ্টম দিনের মতো আন্দোলন করছেন সারাদেশ থেকে আগত শিক্ষকরা। বিষয়টি নিয়ে এখনও কোনো সুরাহা না পেয়ে আজও রাস্তায় অবস্থান করছেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার জাতীয় ঈদগাহ ময়দান থেকে প্রেসক্লাব হয়ে পল্টন মোড় পর্যন্ত সড়কে অবস্থান করছেন শিক্ষকরা।

বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতির (বিটিএ) ব্যানারে কর্মসূচিতে অংশ নিয়েছেন ইকবার হোসেন। নরসিংদি সদর বালুসাইর উচ্চ বিদ্যালয়ের এই ক্রীড়া শিক্ষক বলেন, আমাদের একটাই দাবি আমরা জাতীয়করণ চাই। একই সিলেবাস, একই পড়া কিন্তু সরকারি শিক্ষকদের তুলনায় আমাদের সুযোগ-সুবিধা অনেক কম।

প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক খন্দকার নাজমুস সাকিব। হিসাব বিজ্ঞানের এই শিক্ষক বলেন, আমাদের চিকিৎসা ভাতা মাত্র ৫০০ টাকা। বাসাভাড়া এক হাজার টাকা। এটা লজ্জাজনক। অথচ আমাদের তুলনায় সরকারি স্কুলের শিক্ষকরা সুযোগ-সুবিধা পান বহুগুণ বেশি।

যশোর ঝিনাইদাহ মিয়া কুন্ডু বালিকা বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক কবির হোসেন বলেন, মেধাবীরা এখন এই পেশায় আসতে চান না। কারণ এখানে মেধার মূল্য নেই। তারা দেশের বাইরে বা অন্য কোথাও চলে যাচ্ছেন।

এর আগে গত মঙ্গলবার থেকে আন্দোলন শুরু করেন বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষকরা। আজ চলছে আন্দোলনের অষ্টম দিন। এদিনেও কোনো সমাধান পায়নি আন্দোলনকারীরা। তবে শিক্ষকরা বলছেন— দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

এদিকে কর্মসূচিতে আসা অনেকেই ইতিমধ্যে অসুস্থ হয়ে গেছেন। শিক্ষকরা বলছেন, আজ শিক্ষা মন্ত্রণালয় থেকে ফোন করা হয়েছে। তারা আমাদের সবার কথা জানিয়েছেন। বিষয়টি সংগঠনের সাধারণ সম্পাদক কাওসার আহমেদ আমাদের জানিয়েছেন। তাদের দেওয়া তথ্যমতে— ২০০৮ সাল থেকে জেলায় জেলায় আন্দোলন চলছে। আশা করি প্রধানমন্ত্রী আমাদের দাবি মেনে নেবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com