শনিবার, ১১ মে ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ধর্মপাশায় রেজিলিয়েন্স ভলান্টিয়ারদের সক্ষমতা বৃদ্ধি প্রশিক্ষণ অনুষ্ঠিত 

ধর্মপাশায় রেজিলিয়েন্স ভলান্টিয়ারদের সক্ষমতা বৃদ্ধি প্রশিক্ষণ অনুষ্ঠিত 

সুনামগঞ্জ জেলার ধর্মপাশা  উপজেলায় রেজিলিয়েন্স ভলান্টিয়ারদের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হযেছে।
মঙ্গলবার  (১১ জুলাই) সকাল ১১ ঘটিকায় ধর্মপাশা উপজেলা সদর ইউনিয়ন পরিষদের হলরুমে  এফআইভিডিবি দিশারি প্রকল্পের আয়োজনে রেজিলিয়েন্স ভলান্টিয়ারের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আব্দুল  মোত্তালেব সরকার  ও দিশারি প্রকল্পের সুনামগঞ্জ জেলার মনিটরিং এন্ড ইভালোয়েশন অফিসার দীপংকর দে,
প্রশিক্ষণের শুভ উদ্বোধন এবং   গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার এ সময় তিনি বলেন, আপনারা যারা প্রশিক্ষণ নিচ্ছেন নিঃসন্দেহে এটি একটি ভালো কাজ আপনারা আপনাদের এলাকার মানুষদের উন্নত স্বাস্থ্য এবং জলবায়ু পরিবর্তন জনিত  কারণে সৃষ্ট দূর্যোগের সময়  ভলান্টিয়ার হিসেবে কাজ করবেন। মানুষ যদি দূর্যোগের সময় খাদ্যের  সঠিক উপাদান না পায় তাহলে স্বাস্থ্য ও পুষ্টির অভাব দেখা যায়। আপনারা এফআইভিডিবি এর মতো স্বনামধন্য প্রতিষ্ঠানের মাধ্যমে কাজ করার সুযোগ পাচ্ছেন। যেকোন দুর্যোগকালীন মুহুর্তে জনগণের জান মাল রক্ষার্থে ঝাঁপিয়ে পরবেন। তিনি আরো বলেন, সকল পক্ষপাতিত্ত্বের উর্ধ্বে উঠে কাজ করার আহবান জানান। যে কোন দূর্যোগ কালিন সময়ে ভলান্টিয়ার হিসেবে  কোন সমস্যা হলে স্থানীয় ভাবে ইউনিয়ন পরিষদ অথবা  উপজেলা প্রশাসন এবং পিআইও অফিসার সাথে  যোগাযোগ রাখবেন। এছাড়া যুগোপযোগী এমন কাজের জন্য এফআইভিডিবিকে ধন্যবাদ জানান।
প্রশিক্ষণে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জুবায়ের পাশা, উপজেলা সমাজসেবা অফিসার গিয়াস উদ্দিন  এবং ইউনিয়ন মোবিলাইজার ইমরান আহমদ ও নাজমা বেগম সহ প্রশিক্ষণার্থীরা।
প্রেস বিজ্ঞপ্তি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com