সোমবার, ১৩ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শিশু ও কিশোর-কিশোরীদের মেধা বিকাশের লক্ষ্যে আর্ট শিখন কার্যক্রম

শিশু ও কিশোর-কিশোরীদের মেধা বিকাশের লক্ষ্যে আর্ট শিখন কার্যক্রম

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় “একসিলারেটিং প্রোটেকশন ফর চিলড্রেন (এপিসি) প্রকল্পের” অধীনে ১০টি শিশু সুরক্ষা কমিউনিটি হাবে শিশু ও কিশোর-কিশোরীদের মেধা বিকাশ ও সৃজনশীলতা বৃদ্ধির লক্ষ্যে ইউনিসেফ ও ইউরোপীয় ইউনিয়নের  আর্থিক সহযোগিতায় আর্ট শেখানো হচ্ছে। শিশু ও কিশোর কিশোরীরা এই চিত্রকর্মের মাধ্যমে নিজেদের মনের ভাব রংতুলির মাধ্যমে তুলে ধরছে এবং ছবির মাধ্যমে তা প্রকাশ পাচ্ছে।
কথা হলে ক্লাবের পিয়ার লিডার চৈতী দেব জানায়,  এই চিত্র কর্মের মাধ্যমে আমরা যা কল্পনা করি তা রংতুলির ছোঁয়ায় ফুটিয়ে তুলতে পেরেছি। অনেক সময় সব কথা মানুষের সামনে বলতে পারা যায় না কিন্তু চিত্রের মাধ্যমে তা ফুটিয়ে তোলা যায়। এই কর্মকান্ডের মাধ্যমে আমাদের মেধার বিকাশে একটা সুযোগ হয়েছে এজন্য মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, ইউনিসেফ ও ইউরোপীয় ইউনিয়নকে আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই।  এছাড়া আগামীতেও এই ধরনের কর্মসূচি বেশি বেশি করে নেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন বলেন, কিশোর-কিশোরী ক্লাবে এ ধরনের চিত্রাংকন শেখানো কিশোর কিশোরী ও শিশুদের মনে ইতিবাচক পরিবর্তন আনতে সহায়ক হবে। সমাজের প্রত্যেকটা স্তরের শিশুদের জন্য এ ধরনের কর্মসূচি আরো বেশি বেশি নেওয়া দরকার। এই ধরনের সৃজনশীল শিল্পকর্মের মাধ্যমে ইভটিজিং, মাদক, পারিবারিক সহিংসতা প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করবে।
এ ব্যাপারে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন বলেন, ব্যাপক সাড়া ফেলেছে কমিউনিটি আর্ট কার্যক্রমটি। শিশু ও কিশোর কিশোরীরা উৎসাহ উদ্দীপনা নিয়ে এ কাজে অংশগ্রহণ করছে এবং তাদের মনের ভাব ফুটিয়ে তুলেছে। এ ধরনের কার্যক্রম আরও ব্যাপক হারে আয়োজন করার জন্য আমার উর্ধ্বতন কর্মকর্তাদেরকে অনুরোধ জানাবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com