সোমবার, ১৩ মে ২০২৪, ১০:০২ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা

যমুনা টিভির সাংবাদিকের উপর হামলা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ সুনামগঞ্জে সংবাদ প্রকাশের জেরে যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আমিনুল ইসলামের ওপর হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের সামনের সড়কে এই ঘটনা ঘটে। হামলাকারী যুবক যুবলীগের রাজনীতির সঙ্গে যুক্ত বলে জানিয়েছেন আমিনুল।

আমিনুল ইসলাম জানান, সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের লালপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের কিছু ঘর নির্মাণ কাজের অনিয়ম নিয়ে গত ২৮ এপ্রিল যমুনা টেলিভিশনে আমিনুল ইসলামের একটি সংবাদ প্রচারিত হয়। এই সংবাদের বিষয়ে বৃহস্পতিবার ঘটনাস্থলে সরেজমিন তদন্ত করতে যান প্রশাসনের কর্মকর্তারা। সেখানে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপলসহ আরও জনপ্রতিনিধি ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। তদন্তের প্রয়োজনে ঘটনাস্থলে আমিনুল ইসলামকেও সেখানে ডাকা হয়।
ঘটনাস্থলে স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলার সময় প্রচারিত সংবাদের বিষয়ে খায়রুল হুদা চপল ও আমিনুল ইসলামের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কয়েকটি মোটরসাইকেলে ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন নেতাকর্মী সেখানে যান। কথা কাটাকাটির বিষয়টি খায়রুল হুদা চপল মিটমাট করে আমিনুল ইসলামকে নিজের গাড়িতে করে সেখান থেকে নিয়ে আসেন। তখন পেছনে মোটরসাইকেলে করে ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরাও আসনে।
শহরে সদর উপজেলা পরিষদের সামনের সড়কে আমিনুল ইসলাম ওই গাড়ি থেকে নেমে অন্য একটি মোটরসাইকেল ওঠার সময় সজীব নামের এক যুবক তার ওপর হামলা চালান। তাঁকে ওই যুবক উপর্যুপরি কিল-ঘুষি মারেন। আমিনুল ইসলাম পরে সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
আমিনুল ইসলাম বলেন, ‘সংবাদ প্রচারের জের ধরেই পূর্ব পরিকল্পিতভাবে এই হামলা হয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।’

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল জানান, ওই প্রকল্প এলাকা থেকে সম্প্রতি রড, ইটসহ অন্যান্য নির্মাণ সামগ্রী চুরি হয়েছে। এ নিয়ে থানায় মামলাও হয়েছে। পুলিশ কয়েকজনের বাড়ি থেকে এসব সামগ্রী উদ্ধার করেছে। কিন্তু আমিনুল ইসলাম সঠিক তথ্য না দিয়ে একটি সংবাদ করেছেন।
খায়রুল হুদা চপল বলেন, আমার সঙ্গে এই প্রকল্পের কোনো সম্পৃক্ততা নেই। আমরা প্রয়োজনে কর্মকর্তাদের সহযোগিতা করে থাকি। আমি তাঁকে (আমিনুল) বলেছিলাম, আরও যাচাই-বাছাই করে সংবাদ করলে ভালো হতো। এ কথাতেই তিনি তর্কজুড়ে দেন। আমিনুল আমাকে বলেন, আপনি কে? এই কথা বলার পর গ্রামের অন্যান্যরা তার উপর ক্ষুব্ধ হন। পরে বিষয়টি সেখানেই মীমাংসা করে দেই। তদন্ত কমিটিকে ওই সময় আমিনুল ইসলাম লিখিত বক্তব্যও দেন। আমি নিজে তাকে আমার গাড়িতে করে শহরে নিয়ে এসে নামিয়ে দিই। পরে কি হয়েছে আমি জানি না।’
এই ঘটনার প্রতিবাদে সুুনামগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে বিকালে শহরের কালীবাড়ী এলাকায় সংগঠনের কার্যালয়ে জরুরি সভায় বসেন সাংবাদিকরা। সভায় ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষী ব্যক্তিকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

সুত্রঃ দৈনিক সুনামগঞ্জের খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com