শনিবার, ০৪ মে ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মাশরাফির সিলেটের জয়রথ থামাতে পারবে চ্যাম্পিয়ন কুমিল্লা?

মাশরাফির সিলেটের জয়রথ থামাতে পারবে চ্যাম্পিয়ন কুমিল্লা?

স্পোর্টস ডেস্কঃ দুদিন টানা খেলার পর আজ রোববার ছিল বিরতি। একদিন পর আগামীকাল ৯ জানুয়ারি আবার মাঠে গড়াবে বিপিএল। সোমবার দুপুরে প্রথম ম্যাচে মুখোমুখি হবে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স এবং ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি।

অন্যদিকে সন্ধ্যায় পরের খেলায় অংশ নেবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর খুলনা টাইগার্স। খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। এ দুই দলই প্রথম ম্যাচ হেরেছে। চট্টগ্রাম হেরেছে সিলেটের কাছে। আর ঢাকা ডমিনেটর্সের কাছে হার মেনেছে খুলনা। দেখা যাক তামিম ও ইয়াসির রাব্বির খুলনা না শুভাগত হোম ও আফিফের চট্টগ্রাম কোন দল খুঁজে পায় জয়ের পথ?

কাগজে কলমে সেরা তিন দলে ছিল না। এমনকি কেউ কেউ সিলেট স্ট্রাইকার্সকে চারে রাখতেও দ্বিধায় ছিলেন; কিন্তু দেশের ক্রিকেটের সব সময়ের সফলতম অধিনায়ক মাশরাফির ছোঁয়ায় সেই সিলেটের মাঠে অন্যরূপ।

প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটে উড়িয়ে যাত্রা শুরু। সে জয় ছিল প্রত্যাশিত; কিন্তু শনিবার রাতে সাকিবের শক্তিশালী ফরচুন বরিশালকে ৬ উইকেটে হারিয়ে রীতিমত চমক দেখিয়েছে মাশরাফির সিলেট।

অধিনায়ক মাশরাফির যোগ্য আর গতিশীল নেতৃত্ব সিলেট স্ট্রাইকার্সকে করেছে উজ্জীবিত। দীর্ঘ ৮ মাস পর প্রতিযোগিতামুলক ক্রিকেটে ফেরার পর দুই ম্যাচে ৪ উইকেট দখল করে বল হাতেও অবদান রাখছেন। প্রথম ম্যাচে দারুন মাপা বোলিং (৪ ওভারে ১/১৭) এরপর দ্বিতীয় ম্যাচে রান দিলেও সাকিবসহ তিন উইকেট দখল করে ব্রেক থ্রু দেয়ার কাজটি করেছেন অভিজ্ঞ মাশরাফি। সঙ্গে যোগ হয়েছে তরুণ ব্যাটারদের কার্যকর পারফরমেন্স ।

রোববার রাতে সাকিবের ঝড়ো উইলোবাজিতে গড়া ফরচুন বরিশালের ১৯৪ রানের পাহাড় সমান স্কোর টপকে ৬ উইকেটের দুর্দান্ত জয়ে সিলেট পেয়েছে এ আসরে টানা দ্বিতীয় জয়। যে স্মরনীয় জয়ের মূল রূপকার ও স্থপতি তিন তরুণতুর্কি নাজমুল হোসেন শান্ত (৪০ বলে ৪৮), তৌহিদ হৃদয় (৩৪ বলে ৫৫) আর জাকির হাসান (১৮ বলে ৪৩)। সঙ্গে দুই অভিজ্ঞ যোদ্ধা মুশফিকুর রহিম আর থিসারা পেরেরা ফিনিশারের ভূমিকায় অবতীর্ন হয়ে দল জিতিয়ে বিজয়ীর বেশে সাজঘরে ফিরেছেন।

এক ম্যাচে এভাবে ৫ জন ব্যাটারের জ্বলে ওঠা টি-টোয়েন্টিতে খুব একটা দেখা যায় না। আগামীতে এ ধারা বজায় রাখতে পারলে সিলেটের জয়রথ থামানো কঠিন হবে।

আগামীকাল চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারাতে পারলে অবস্থান আরও সমৃদ্ধ হবে সিলেটের। তখন তিন খেলার সব কটা জিতে সবার ওপরে চলে যাবে মাশরাফির দল।

অন্যদিকে প্রথম ম্যাচে জিততে না পারার আক্ষেপ ঘুচিয়ে জয় পেতে মরিয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সও। দলটির দুই প্রধান ব্যাটিং স্তম্ভ লিটন দাস আর ডেভিড মালান প্রথম ম্যাচে রান পাননি। দু’জনই আস্থা ও আত্মবিশ্বাস নিয়ে শুরু করেও যথাক্রমে ১৯ আর ১৭ রানে ফিরে গেছেন।

দেখা যাক, সোমবার লিটন আর মালান ব্যাট হাতে জ্বলে উঠে কুমিল্লাকে জয়ের কক্ষপথে ফেরাতে পারেন কি না?

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com