রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত উসাইন বোল্ট হিট অ্যালার্ট আরও ৩ দিন, মে’র প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস বাংলা ভাষায় মুক্তি পাবে ‘পুষ্পা ২’
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভারতকে হারিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

ভারতকে হারিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ জিম্বাবুয়েকে হারিয়ে গ্রুপ টু’তে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছিল বাংলাদেশ। তবে ভারতবধে টাইগারদের পেছনে ফেলে দিলো দক্ষিণ আফ্রিকা। পেছনে ফেললো ভারতকেও।

পার্থে আজ (রোববার) রোহিত শর্মার দলকে সহজেই হারিয়েছে প্রোটিয়ারা। ২ বল আর ৫ উইকেট হাতে রেখে পাওয়া জয়ে গ্রুপে শীর্ষে উঠে এসেছে দক্ষিণ আফ্রিকা।

লক্ষ্য ছিল সহজ, ১৩৪ রানের। তবে রান তাড়ায় নেমে শুরুতেই ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। ইনিংসের দ্বিতীয় ওভারে জোড়া শিকার করেন অর্শদীপ সিং। কুইন্টন ডি কক ১ আর রাইলি রুশো ফেরেন রানের খাতা খোলার আগেই।

এরপর ১৫ বলে ১০ রানের ধীর ইনিংস খেলে দলকে আরও অস্বস্তিতে ফেলে যান অধিনায়ক টেম্বা বাভুমা। ২৪ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা।

চতুর্থ উইকেটে দলের হাল ধরেন ডেভিড মিলার আর এইডেন মার্করাম। ৬০ বলে ৭৬ রানের জুটিতে ম্যাচ তারাই প্রায় বের করে নিয়ে আসেন। ফিফটি করে মার্করাম (৪১ বলে ৫২) দলীয় ১০০ রানের মাথায় আউট হন।

jagonews24

তবে ডেভিড মিলার ৪০ বলে হাফসেঞ্চুরি তুলে একদম শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। দুই বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ শেষ করেছেন তিনিই। ৪৬ বলে গড়া তার ৫৯ রানের ইনিংসে ছিল ৪ বাউন্ডারি আর ৩ ছক্কার মার।

এর আগে প্রোটিয়া পেসারদের তোপে একটা সময় ভীষণ বিপদে ছিল ভারত। ৪৯ রানে হারিয়েছিল ৫ উইকেট। সেখান থেকে দলকে উদ্ধার করেন সূর্যকুমার যাদব। একাই লড়াই করে ভারতকে এনে দেন ৯ উইকেটে ১৩৩ রানের সম্মানজনক সংগ্রহ।

টস জিতে ব্যাটিং বেছে নিয়ে শুরু থেকেই অস্বস্তিতে ছিল ভারত। প্রথম ৫ ওভারে মাত্র ২৬ রান তুলে দুই ওপেনার রোহিত শর্মা (১৪ বলে ১৫) আর লোকেশ রাহুলকে (১৪ বলে ৯) হারিয়ে বসে দলটি।

এরপর বিরাট কোহলি (১১ বলে ১২), দীপক হুদা (০), হারদিক পান্ডিয়ারা (২) একে একে সাজঘরের পথ ধরলে ভীষণ বিপদে পড়ে ভারত। ৪৯ রানে ৫ উইকেট হারানো দলকে এরপর বলতে গেলে একাই টেনে তুলেছেন সূর্য।

ইনিংসের ৭ বল বাকি থাকতে আউট হন সূর্য। ৪০ বলে তার ৬৮ রানের ইনিংসে ছিল ৬ চার আর ৩ ছক্কার মার। সূর্য যখন আউট হয়েছেন, ততক্ষণে ভারত বিপদ কাটিয়ে ১২৭ রান তুলে ফেলেছে ৮ উইকেটে। বাকি ৭ বলে আর ৬ রান তুলে ১৩৩ রানে থামে ভারতের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সবচেয়ে সফল লুঙ্গি এনগিদি। ২৯ রানে একাই ৪ উইকেট শিকার করেন এই পেসার। ১৫ রানে ৩ উইকেট নেন ওয়েন পারনেল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com