বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১২:০৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শেষ ম্যাচে অধিনায়ক মোসাদ্দেক, দলে ফিরলেন মাহমুদউল্লাহ

শেষ ম্যাচে অধিনায়ক মোসাদ্দেক, দলে ফিরলেন মাহমুদউল্লাহ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ ইনজুরিতে ছিটকে যাওয়া অধিনায়ক নুরুল হাসান সোহানের পরিবর্তে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন মোসাদ্দেক হোসেন সৈকত। এছাড়া সোহানের পরিবর্তে দলে নেয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিসিবি।

নুরুল হাসান সোহানের আঙ্গুলে ইনজুরি। যে কারণে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন তিনি। সোহানের ছিটকে পড়ার পর সবার মনে প্রথম যে প্রশ্নটি উদয় হলো, সেটা হচ্ছে- জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়ক হচ্ছেন কে?

গুঞ্জন শোনা যাচ্ছিল, নুরুল হাসান সোহানের পরিবর্তে অধিনায়ক হতে পারেন লিটন দাস। যদিও সোহানের সহকারী হিসেবে আগেই কারো নাম ঘোষণা করা ছিল না। এ কারণে জ্বল্পনা-কল্পনার ডাল-পালা গজাচ্ছিল বেশি। লিটনের নাম আসার কারণ, গত বছর নিউজিল্যান্ডে মাহমুদউল্লাহর পরিবর্তে তিনি এক ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন দলকে।

তবে, চলতি সিরিজের অন্যতম সেরা পারফরমার মোসাদ্দেক হোসেনকে অধিনায়ক হিসেবে বেছে নেয়ার ক্ষেত্রে ঘরোয়া ক্রিকেটে আবাহনীর মত দলকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতাকেই হয়তো গুরুত্ব দেয়া হয়েছে।

বল হাতে এই সিরিজের প্রথম দুই ম্যাচে সবচেয়ে সফল মোসাদ্দেক। প্রথম ম্যাচে সবচেয়ে কম রান দিয়েছিলেন তিনি। ২১ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। দ্বিতীয় ম্যাচে তো নিজের ক্যারিয়ার সেরা বোলিং করলেন। বাংলাদেশের চতুর্থ বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ফাইফার (৫ উইকেট) নেয়ার কৃতিত্ব দেখালেন তিনি। ২০ রান নিয়ে নেন ৫ উইকেট।

প্রথম ম্যাচে ১৭ রানে পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জিতেছে ৭ উইকেটের ব্যবধানে। সিরিজ এখন ১-১ সমতায়। শেষ ম্যাচটি তাই পরিণত হয়েছে অলিখিত ফাইনাল হিসেবে। এই ম্যাচের জন্যই ২৬ বছর বয়সী মোসাদ্দেকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বিসিবি এবং টিম ম্যানেজমেন্ট।

বিসিবি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নির্ধারণী ম্যাচে মোসাদ্দেক হোসেনই বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন। দ্বিতীয় ম্যাচে নুরুল হাসান সোহান আঙ্গুলের ইনজুরিতে পড়েন। তার পরিবর্তে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে দলের সঙ্গে অন্তর্ভূক্ত করা হয়েছে। ওয়ানডে সিরিজ খেলার জন্য এরই মধ্যে জিম্বাবুয়েতে অবস্থান করছেন মাহমুদউল্লাহ।’

সংবাদ বিজ্ঞপ্তিতেই জানানো হয়, জিম্বাবুয়ে থেকে আজই (সোমবার) ঢাকার উদ্দেশ্যে বিমানে উঠবেন নুরুল হাসান সোহান। ঢাকায় এসেই তিনি বিসিবির ডাক্তারদের অধীনে আঙ্গুলের চিকিৎসা করাবেন এবং রিহ্যাবে থাকবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com