রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পদ্মা সেতু নির্মাণে জড়িত সকলের সাথে গ্রুপ ছবি তুলবেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতু নির্মাণে জড়িত সকলের সাথে গ্রুপ ছবি তুলবেন প্রধানমন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগ্রহ প্রকাশ করেছেন, পদ্মাসেতু নির্মাণের সাথে জড়িত সকলের সাথে গ্রুপ ছবি তুলবেন। মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষের সাথে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড শামসুল আলম সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান।

প্রধানমন্ত্রী নির্দেশনা তুলে ধরে শামসুল আলম বলেন, পদ্মাসেতুর সঙ্গে সংশ্লিষ্ট শ্রমিক কর্মকর্তা কর্মচারিদের সাথে সবার সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী। পদ্মাসেতুর নির্মাণ কাজে ব্যবহৃত যন্ত্র যন্ত্রাংশ দিয়ে ভাঙ্গা অংশে একটি জাদুঘর করার নির্দেশ।প্রতিমন্ত্রী বলেন, আগামীতে হাওর অঞ্চলের সব সড়ক এলিভেটেড বা উড়াল সড়ক নিমার্ণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। হাওরের সড়কে ছোট কালভার্ট নির্মাণ না করে বড় ব্রিজ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রীর।

তিনি বলেন, হাওর এলাকায় ভবিষ্যতে যে সড়ক হবে সেগুলো উড়াল সড়ক করা হবে। পানি প্রবাহ ঠিক রাখতে কালভার্টের পরিবর্তে ব্রীজ করার নির্দেশনা দিয়েছেন। এছাড়া মূল্যস্ফীতি বাদ দিলে পদ্মাসেতুর মূল খরচ দিয়েই পদ্মাসেতু নির্মাণ করা হয়েছে।

একনেকে, ১০ হাজার ৮৫৫ কোটি ৬০ লাখ ব্যয়ে ১০ টি প্রকল্প একনেক সভায় অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৫ হাজার ১৪২ কোটি টাকা  ব্যয় করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com