শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মেসির রাতে জোড়া গোল করলেন রোনালদোও

মেসির রাতে জোড়া গোল করলেন রোনালদোও

স্পোর্টস ডেস্কঃ একদিকে চলছে উয়েফা নেশন্স লিগ, অন্যদিকে লাতিন আমেরিকার দলগুলো, বিশেষ করে ব্রাজিল-আর্জেন্টিনা খেলে বেড়াচ্ছে প্রীতি ম্যাচ। রোববার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে একাই ৫ গোল করেছিলেন মেসি।

তার ৫ গোল করার রাতে খুব একটা পিছিয়ে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদোও। উয়েফা নেশন্স কাপে সুইজারল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করেছেন তিনি। পর্তুগালও জিতেছে ৪-০ ব্যবধানে।

ফিফা র‌্যাংকিংয়ে বেশ কাছাকাছি অবস্থানে পর্তুগাল এবং সুইজারল্যান্ডের। ৮ম স্থানে রয়েছে পর্তুগিজরা এবং সুইজারল্যান্ড রয়েছে ১৪তম স্থানে।

সবচেয়ে বড় কথা বিশ্বকাপ বাছাই পর্বে ইউরোপিয়ান অঞ্চলে ‘সি’ গ্রুপে থেকে ইতালিকে পেছনে ফেলে সরাসরি কাতারের টিকিট কেটেছিল সুইসরা। অন্যদিকে, ইতালি শেষ পর্যন্ত বিশ্বকাপেই খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি।

লিসবনের এস্টাডিও হোসে অ্যালভালাদের সুইসদের রীতিমত বিধ্বস্ত করে ছেড়েছে রোনালদোরা। ম্যানইউ তারকার জোড়া গোল ছাড়াও পর্তুগালের হয়ে গোল করেছেন উইলিয়াম কার্ভালহো এবং হোয়াও ক্যান্সেলো।

তবে ৪-০ গোলে হারলেও সুইজারল্যান্ডের ভাগ্য ভালোই বলতে হবে। কারণ, পর্তুগিজরা এতবেশি সুযোগ নষ্ট করেছে যে, সেগুলোর অর্ধেকও যদি কাজে লাগাতে পারতো, তাহলে রীতিমত লজ্জায় অবনত হয়ে লিসবন থেকে ফিরে আসতে হতো তাদের। আর রোনালদোর সুযোগগুলো যদি নষ্ট না হতো, তাহলে তিনি হ্যাটট্রিক কেন, মেসির মত ৪-৫টি গোলও করে ফেলতে পারতেন এদিন।

২০০৮ সালে জার্মানির কাছে বড় ব্যবধানে পরাজয়ের পর গত ১৪ বছরে সুইজারল্যান্ডের অবশ্য এটাই সবচেয়ে বড় পরাজয়।

উয়েফা নেশন্স লিগে ‘গ্রুপ এ-২’ তে প্রথম দুই ম্যাচ থেকে পর্তুগালের অর্জন দাঁড়ালো ৪ পয়েন্টের। গোল ব্যবধানে চেক রিপাবলিকের চেয়ে এগিয়ে রয়েছে তারা। আর টানা দুই ম্যাচে পরাজয়ের কারণে সুইসদের এখনও কোনো পয়েন্টই নামের পাশে যোগ হলো না। বিশ্বকাপের যোগ্যতা অর্জন করার পর টানা চার ম্যাচ জয়হীন রয়েছে সুইজারল্যান্ড।

ম্যাচের ১৫তম মিনিটে উইলিয়াম কার্ভালহো গোলের সূচনা করেন। একটা লুজ বল পেয়ে খুব সহজেই সুইজারল্যান্ডের জালে জড়িয়ে দেন কার্ভালহো। এরপর ম্যাচের ৩৫ এবং ৩৯তম মিনিটে জোড়া গোল করেন রোনালদো। এই দুই গোলের সুবাধে দলের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সিআর সেভেনের স্কোর সংখ্যা দাঁড়ালো ১১৭টিতে।

প্রথমার্ধ শেষ হওয়ার আগেই হ্যাটট্রিক পেয়ে যেতে পারতেন রোনালদো। কারণ, খুব সহজ এবং দুটি সুবর্ণ সুযোগ মিস করেছেন তিনি। বিশেষ করে প্রথম সুযোগটি মিস করা ছিল অবিশ্বাস্য। মাত্র ৬ গজ দুর থেকে খোলা পোস্ট পেয়েও গেলটি করতে পারেননি তিনি।

রোনালদোর একের পর এক মিসের মধ্যেই, ম্যাচের ৬৮তম মিনিটে চতুর্থ গোল করেন হোয়াও ক্যানসেলো। নেশন্স লিগে পর্তুগাল পরের ম্যাচ খেলবে চেক রিপাবলিকের বিপক্ষে। আর সুইজারল্যান্ড খেলবে স্পেনের বিপক্ষে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com