শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি বাটলারের, রেকর্ডবুকে ঝড়

বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি বাটলারের, রেকর্ডবুকে ঝড়

স্পোর্টস ডেস্কঃ বল বাকি ছিল একটি, সেঞ্চুরির জন্য জস বাটলারের প্রয়োজন ছিল ৫ রান। দুশমন্থ চামিরার ওভারপিচড ডেলিভারিকে ডিপ স্কয়ার লেগ দিয়ে হাঁকালেন ছক্কা, হয়ে গেলেন এবারের বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিয়ান। ইংলিশ এই উইকেটরক্ষক ব্যাটার প্রমাণ করে দেখালেন ওস্তাদের মার শেষ রাতে।

শারজায় ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়া ইংলিশ ব্যাটারদের শুরু থেকেই চোখ জ্বালাপোড়া করতে থাকে। সতীর্থদের আশা যাওয়ার মিছিলে উইকেটে থেকে ‘লঙ্কান ঝাঁজ’ প্রশমিত করতে থাকেন বাটলার। শুরু থেকে শেষ অব্দি উইকেটে থেকে লঙ্কান বোলারদের করতে থাকেন ছন্নছাড়া।

যেখানে ১৮তম ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে ৬, ৬ ও ৪ মেরে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকার ওপর দিয়ে টর্নেডো বইয়ে দেন বাটলার। আর ইনিংসের শেষ বলে চামিরাকে ছক্কা মেরে ‘এক ঢিলে দুই পাখি’ মারেন এ ডানহাতি ওপেনার।

নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ও চলতি বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিয়ান হয়েছেন এই ইংলিশ উইকেটরক্ষক ব্যাটার। তার এই সেঞ্চুরিতে ওলটপালট হয়েছে রেকর্ড বইয়ের পাতা। টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরু থেকে শেষ অব্দি ব্যাটিং করে তৃতীয় সেঞ্চুরিয়ান হলেন এ ইংলিশ ব্যাটার।

প্রথম রেকর্ডটি এসেছিল আহমেদ শেহজাদের ব্যাট থেকে। মিরপুরে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ৬২ বলে ১১৫* করেছিলেন পাকিস্তানি ব্যাটার। দ্বিতীয় রেকর্ডটি করেছিলেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। গত বিশ্বকাপে ওমানের বিপক্ষে বাংলাদেশি বাঁহাতি ব্যাটার খেলেছিলেন ৬৩ বলে ১০৩ রানের ইনিংস।

আর বিশ্বকাপ ইতিহাসে অ্যালেক্স হেলসের পর দ্বিতীয় ইংলিশ সেঞ্চুরিয়ান হলেন বাটলার। হেলসের রেকর্ডটি ছিল এই লঙ্কার বিপক্ষেই ২০১৪ বিশ্বকাপে চট্টগ্রামে। সেবার রান তাড়া করে ৬৪ বলে ১১৬ করে অপরাজিত ছিলেন হেলস।

এ দুই রেকর্ডের সঙ্গে একটি বিব্রতকর রেকর্ডেওজ নাম লিখিয়েছিলেন বাটলার। টি-টোয়েন্টি বিশ্বকাপের নয় সেঞ্চুরির মধ্যে বাটলারের ৬৭ বলের সেঞ্চুরিটিই ধীরতম। এর আগে বিশ্বকাপে ৬৩ বলে সেঞ্চুরি করেছিলেন মাহেলা জয়াবর্ধনে। তার চেয়েও চার বল বেশি নিলেন বাটলার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com