রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শান্তিগঞ্জে আলোচনা সভা

উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শান্তিগঞ্জে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার::

দেশের অন্যতম প্রাচীন সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৫৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে “নৈঃশব্দ্য ভেঙে জেগে ওঠো বিদ্রোহ” স্লোগান নিয়ে বাংলাদেশ উদীচী শান্তিগঞ্জ উপজেলা শাখার আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । শুক্রবার(২৯অক্টোবর) বিকেল ৪ টায় শান্তিগঞ্জস্থ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

উদীচী’র শান্তিগঞ্জ উপজেলা শাখার সভাপতি শ্যামল দেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন শান্তিগঞ্জ প্রতাপ রঞ্জন স্মৃতি পরিষদের সভাপতি জয়ন্ত তালুকদার পুল্টন, উদীচীর সহসম্পাদক ছায়াদ হোসেন সবুজ, উদীচীর সদস্য সজীব চন্দ্র, রুমন রায়, রাখাল চন্দ্র, বুদ্ধদেব তালুকার বাপ্পা, বিদ্যুৎ মজুমদার, প্রদীপ দাস, ঝুমা দেব ও টুম্পা দেব প্রমুখ।

বক্তরা বলেন, অসাম্প্রদায়িক সমাজ গঠনে উদীচী’র ভূমিকা অনেক । দেশের প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনে উদীচী শিল্পীগোষ্ঠী প্রথম সারিতে থেকে নেতৃত্ব দিয়ে আসছে । সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সব মানুষের বাসযোগ্য করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার লড়াইয়ে উদীচী মাঠে-ময়দানে, নগরে-বন্দরে, গ্রামে-গঞ্জে নবজাগরণের গান গেয়ে চলেছে । দেশের বিভিন্ন সংকটে উদীচী গণমানুষের পাশে দাঁড়িয়েছে । রাজনৈতিক শূন্যতার এ পরিবেশে সাংস্কৃতিক আন্দোলনের যে ভূমিকা, উদীচী সে সম্পর্কে সজাগ। তাই সময়ের আহ্বানে সাংস্কৃতিক বন্ধ্যাত্ব দূর করার জন্য সাংগঠনিক ও সাংস্কৃতিক কর্মসূচি গ্রহণ করে উদীচী এগিয়ে যাচ্ছে । শোষণহীন, মৌলবাদমুক্ত, অসাম্প্রদায়িক, সাম্যবাদী সমাজ গঠনের প্রত্যয়ে সংস্কৃতিকর্মীদের এক পতাকা তলে এসে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com