মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:০৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জেগে উঠলো রাঙ্গামাটির ঝুলন্ত সেতু, আসছেন পর্যটকরা

জেগে উঠলো রাঙ্গামাটির ঝুলন্ত সেতু, আসছেন পর্যটকরা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ কাপ্তাই হ্রদের পানি কমে যাওয়ায় আবারও জেগে উঠেছে রাঙ্গামাটির ঝুলন্ত সেতু। দীর্ঘ ২৩ দিন পানিতে নিমজ্জিত থাকার পর সোমবার (১১ অক্টোবর) সকালে সেতুটি আবার জেগে ওঠে।

ডুবন্ত সেতু থেকে পানি সরে যাওয়ায় সেতুতে ঘুরে বেড়াতে দেখা যায় দেশের নানা প্রান্ত থেকে আসা পর্যটকদের। সেতুর দুই পাশে নৌকায় বাহারি ফল বিক্রিও শুরু করেছেন মৌসুমি ফল বিক্রেতারা।

ঝিনাইদহ থেকে আসা পর্যটক ফয়সাল বলেন, আমরা রাঙ্গামাটি আসার সময় পথেই শুনেছিলাম ঝুলন্ত সেতুটি পানিতে নিমজ্জিত। এখন এসে দেখছি আজই সেতু থেকে পানি নেমে গেছে।

ঢাকা থেকে আসা পর্যটক খোরশেদ আলম বলেন, এসেছিলাম মূলত সেতুটি দেখতে। সেতু থেকে পানি সরে যাওয়ায় এতে হাঁটতে পেরে অনেক ভালো লাগছে।

কাপ্তাই জল বিদ্যুৎকেন্দ্র সূত্রে জানা যায়, কাপ্তাই হ্রদে বর্তমানে ১০৫ এমএলএস পানি রয়েছে। ১০৬ এমএলএস পানি থাকলেই ঝুলন্ত সেতুটি পানিতে ডুবে যায়

বাংলাদেশ পর্যটন করপোরেশন রাঙ্গামাটির ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া বলেন, ঝুলন্ত সেতু থেকে পানি সরে গেছে। সংস্কারকাজ শেষে দু-একদিনের মধ্যেই পর্যটকদের জন্য সেতুটি উন্মুক্ত করে দেওয়া হবে।

গত ১৯ সেপ্টেম্বর বৃষ্টি ও উজানের ঢলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় ডুবে যায় সেতুটি। অন্যান্য বছর প্রায় দু-তিন মাস সেতুটি কাপ্তাই হ্রদের পানিতে ডুবে থাকলেও এবছর হ্রদের পানিতে নিমজ্জিত হওয়ার ২৩ দিন পরই সেতুটি আবার জেগে উঠেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com