শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৯ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ।

এ উপলক্ষ্যে দলটির শীর্ষ নেতারা যুগান্তরের সঙ্গে কথা বলেছেন। হুসেইন মুহম্মদ এরশাদবিহীন দুই বছরে জাতীয় পার্টি কতটা এগিয়েছে, দলটির ভবিষ্যৎ কী-এমন প্রশ্নের জবাব দিয়েছেন তারা। জাতীয় পার্টির শীর্ষ নেতাদের প্রতিক্রিয়া গ্রহণ করেছেন যুগান্তরের বিশেষ সংবাদদাতা শেখ মামুনূর রশীদ

জিয়াউদ্দিন বাবলু

সাবেক মন্ত্রী ও মহাসচিব, জাতীয় পার্টি

এটা ঠিক হুসেইন মুহম্মদ এরশাদের অভাব কখনোই পূরণ হওয়ার নয়। তিনি আজ নেই। তবে তার আদর্শ রয়ে গেছে। তার দেখানো পথেই চলছে জাতীয় পার্টি। বর্তমান চেয়ারম্যান জিএম কাদের একজন দক্ষ রাজনীতিক ও সজ্জন ব্যক্তি। সাধারণ মানুষের সমর্থনে দলটি দুর্বারগতিতে এগিয়ে চলছে। আমি মনে করি, আগামী দিনে জাতীয় পার্টি গণমানুষের স্বপ্ন পূরণে সক্ষম হবে।

অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ

সাবেক মন্ত্রী ও কো-চেয়ারম্যান, জাতীয় পার্টি

প্রতিষ্ঠালগ্ন থেকে জাতীয় পার্টি হুসেইন মুহম্মদ এরশাদের দিকনির্দেশনা অনুযায়ী তার রেখে যাওয়া নীতি, আদর্শ, লক্ষ্য ও কর্মসূচির ভিত্তিতে পথ চলেছে। এরশাদের অবর্তমানে একইভাবে পথ চলছে দলটি। কারণ তার রেখে যাওয়া নীতি, আদর্শ, লক্ষ্য ও কর্মসূচির কোনো পরিবর্তন হয়নি। সবই আগের মতো আছে। তবে এটা ঠিক, আমরা হুসেইন মুহম্মদ এরশাদের অভাব তীব্রভাবে উপলব্ধি করি। শুধু আমরা কেন, দিন যত যাচ্ছে দেশবাসীও তার অভাব তীব্রভাবে উপলব্ধি করছে। বর্তমান বাস্তবতায় জাতীয় পার্টি খুবই শক্তিশালী রাজনৈতিক দল। সংসদে ও সংসদের বাইরে জাতীয় পার্টি কার্যকর বিরোধী দল হিসাবে ভূমিকা পালন করছে, যা মানুষের মনে নতুন করে আশার সঞ্চার করেছে। আমি মনে করি, আমরা যেভাবে সমন্বিত গতিতে এবং ঐক্যবদ্ধভাবে পথ চলছি, এই ধারা ও গতি অব্যাহত থাকলে সামনে জাতীয় পার্টি আরও বেশি শক্তিশালী ও সুসংহত হবে। জাতীয় পার্টির সামনে উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে।

ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এমপি

সাবেক মন্ত্রী ও সিনিয়র কো-চেয়ারম্যান, জাতীয় পার্টি

হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন জাতীয় পার্টির প্রাণ। তার দেখানো পথ ধরেই এখন জাতীয় পার্টি চলছে। বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি এগিয়ে যাবে, এমনটাই আমার বিশ্বাস। জাতীয় পার্টির একটি বর্ণাঢ্য ইতিহাস আছে। দলটি নানা চড়াই-উতরাই পেরিয়ে এখনো টিকে আছে। এমনকি সামনের দিকে এগিয়েও যাচ্ছে।

মুজিবুল হক চুন্নু, এমপি

সাবেক মন্ত্রী ও কো-চেয়ারম্যান, জাতীয় পার্টি

হুসেইন মুহম্মদ এরশাদের বিকল্প নেই-এটাই বাস্তবতা। তার অবর্তমানে জাতীয় পার্টির হাল ধরেছেন প্রয়াত রাষ্ট্রপতির সহোদর জিএম কাদের। একজন স্বচ্ছ ও দক্ষ রাজনীতিবিদ হিসাবে সমাজে তার পরিচিতি আছে। সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তাও রয়েছে। আমরা মনে করি, বর্তমান বাস্তবতায় জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি এগিয়ে যাবে। আগামী দিনে রাষ্ট্রক্ষমতায় যাওয়ার জন্য প্রয়োজনীয় শক্তি সঞ্চয় করে জাতীয় পার্টি জিএম কাদেরের দক্ষ নেতৃত্বে পথ চলতে সক্ষম হবে।

এবিএম রুহুল আমিন হাওলাদার

সাবেক মন্ত্রী ও কো-চেয়ারম্যান, জাতীয় পার্টি

জাতীয় পার্টি একটি প্রতিষ্ঠান। এই দলটির বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র ও চক্রান্ত হয়েছে। অনেক প্রতিকূলতার সম্মুখীন হতে হয়েছে। তবুও জাতীয় পার্টি তার নিজস্ব সত্তা হারায়নি। রাষ্ট্রীয় ষড়যন্ত্র, ব্যক্তিগত আক্রোশ এবং জিঘাংসা দলটির পথচলাকে রুদ্ধ করতে পারেনি। জাতীয় পার্টি সব সময় ঐক্যবদ্ধ ছিল, এখনো আছে। হুসেইন মুহম্মদ এরশাদ আর ফিরে আসবেন না। তার আদর্শ ও দিকনির্দেশনা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাব। আগে আমাদের অভিভাবক ছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। সর্বোচ্চ সম্মান এবং মানুষের বিপুল ভালোবাসা নিয়ে তিনি না-ফেরার দেশে চলে গেছেন। এখন আমাদের অভিভাবক বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এবং পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই জিএম কাদের। এটা মনে রেখেই আমাদের আগামী দিনে পথ চলতে হবে।

সৈয়দ আবু হোসেন বাবলা, এমপি

কো-চেয়ারম্যান, জাতীয় পার্টি

এখন আমাদের অভিভাবক বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এবং পার্টি চেয়ারম্যান জিএম কাদের। এই দুইয়ের সঙ্গে আমাদের মূল শক্তি প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের জনপ্রিয়তা, জাতীয় পার্টির প্রতীক লাঙ্গল এবং সারা দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা অসংখ্য নেতাকর্মী এই তিনের সমন্বয়ে এবং দুই অভিভাবকের নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। আগামী দিনেও এগিয়ে যাব। জাতীয় পার্টি হাজারো বাধা উপেক্ষা করে পথ চলছে। বাধা উপেক্ষা করেই টানা দুবার জাতীয় সংসদের প্রধান বিরোধী দলের আসনে বসেছে দলটি। আগামী দিনে রাষ্ট্রক্ষমতায়ও যাবে জাতীয় পার্টি-এটা আমার বিশ্বাস।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com