শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উজ্জীবিত কলম্বিয়ার সামনে প্রত্যয়ী আর্জেন্টিনা!

উজ্জীবিত কলম্বিয়ার সামনে প্রত্যয়ী আর্জেন্টিনা!

স্পোর্টস ডেস্কঃ পেরুকে হারিয়ে এরই মধ্যে ফাইনালের একটি টিকিট নিজেদের জন্য নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক ব্রাজিল। বাকি দলটি কে হবে? আর্জেন্টিনা না কলম্বিয়া? নির্ধারণ হবে আগামীকাল সকালে। বুধবার বাংলাদেশ সময় ভোর ৭টায় ফাইনালে ওঠার লড়াইয়ে কলম্বিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসিরা।

ইকুয়েডরের বিপক্ষে যে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন মেসি, যা এরই মধ্যে ফুটবলপ্রেমীদের মন ভরিয়ে দিয়েছে, কলম্বিয়ার বিপক্ষে কী সেই পারফরম্যান্স তিনি দেখাতে পারবেন? আপাতত ফুটবলবোদ্ধাদের ধারণা, মেসির এই দুর্দান্ত ফর্ম টিকে থাকবে এবং হয়তো বা কলম্বিয়া উড়ে যাবে সেমিতে। ফলে অনুষ্ঠিত হতে পারে ব্রাজিল-আর্জেন্টিনা স্বপ্নের ফাইনাল।

তবে কলম্বিয়া মোটেও ছেড়ে কথা বলবে না। লাতিনের যে কয়টি কঠিন প্রতিপক্ষ রয়েছে তার মধ্যে কলম্বিয়া একটি। কোয়ার্টার ফাইনালে পেনাল্টি শ্যুটআউটে উরুগুয়েকে হারিয়ে সেমিফাইনালে উঠে আসে কলম্বিয়ানরা। যদিও গ্রুপ পর্বে নিজেকের খুব একটা মেলে ধরতে পারেনি কলম্বিয়া। চার ম্যাচের মধ্যে জয় একটি মাত্র ম্যাচে, এক ম্যাচ ড্র।

তবুও রিয়েনালদো রুয়েদার শিষ্যরা কোয়ার্টার ফাইনালে এসে নিজেদের দারুণভাবে মেলে ধরেছেন। উরুগুয়েকে গোল করার সুযোগ দেয়নি। উল্টো টাইব্রেকারে নিজেরা বাজিমাত করেছে। এবার সেমিফাইনালে আর্জেন্টিনার মত শক্তিশালী দলকে হারিয়ে বড় বাজিমাত করতে চায় রিয়েনালদো রুয়েদার দল।

ব্রাসিলিয়ার এস্টাডিও ডি ন্যাসিওনেলে যদি এই অসম্ভবকে সম্ভব করতে পারে কলম্বিয়া, তাহলে তা হবে তাদের জন্য তৃতীয়বার কোপার ফাইনালে ওঠা। ১৯৭৫ সালের পর ২০০১ সালের কোপা আমেরিকার ফাইনালে খেলেছিল কলম্বিয়া।

কলম্বিয়া গোলরক্ষক ডেভিড ওসপিনা দুর্দান্ত খেলেছেন এই টুর্নামেন্টে। তাকে ফাঁকি দিয়ে গোল করা খুবই কঠিন ব্যাপার। দুবান জাপাতা, ডেভিনসন সানচেজ, হোসে জিমেনেজ, ইয়েরি মিনা কিংবা ম্যাতিয়াস বোরজারা দারুণ প্রত্যয়ী আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে।

 

টানা ১৮ ম্যাচ অপরাজিত রয়েছে আর্জেন্টিনা। এবার কী মেসিরা সেটাকে ১৯-এ রূপান্তর করতে পারবে? কলম্বিয়াকে হারিয়ে ফাইনালে উঠতে পারলে ১৯৯৩ সালের পর বড় কোনো একটি শিরোপা জয়ের কাছাকাছি পৌঁছে যেতে পারবে আর্জেন্টিনা। সেদিকেই এখন চোখ সব ফুটবলপ্রেমীদের।

মুখোমুখি লড়াইয়ে আর্জেন্টিনা এবং কলম্বিয়া ৪০ বার একে অপরের বিপক্ষে মাঠে নেমেছে। এর মধ্যে আর্জেন্টিনা জিতেছে ২৩ ম্যাচে। কলম্বিয়ার জয় ৯টিতে। বাকি ৮টি ছিল ড্র। গত মাসেই সর্বশেষ দুই দল একে অপরের মুখোমুখি হয়েছিল। ওই ম্যাচটি ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com