রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত উসাইন বোল্ট হিট অ্যালার্ট আরও ৩ দিন, মে’র প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস বাংলা ভাষায় মুক্তি পাবে ‘পুষ্পা ২’
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দোয়ারাবাজারে পানিবন্দি অর্ধলাখ মানুষ

দোয়ারাবাজারে পানিবন্দি অর্ধলাখ মানুষ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ টানা তিনদিনের ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা আকস্মিক পাহাড়ি ঢলে দোয়ারাবাজারের বিভিন্ন রাস্তাঘাট তলিয়ে গিয়ে লোকালয়ে হু হু করে পানি ঢুকছে। উপজেলার সুরমা, বগুলা, নরসিংপুর ও বাংলাবাজার ইউনিয়নের ২০-২৫ গ্রাম প্লাবিত হওয়ায় পানিবন্দি হয়ে পড়েছেন অর্ধলাখ মানুষ। মাঠঘাট ও গোচারণভূমি তলিয়ে যাওয়ায় গবাদি পশুপক্ষী নিয়ে বিপাকে পড়েছেন বিপর্যস্ত কৃষকরা।

এসব এলাকায় সদ্য বপনকৃত অধিকাংশ বীজতলা নিমজ্জিত হওয়ায় আগামি অগ্রহায়ণী ফসল উৎপাদন ব্যাহত হওয়ার আশংকা করছেন চাষীকুল। সীমান্তের ওপার থেকে নেমে আসা খরস্রোতা চিলাই, মৌলা ও খাসিয়ামারা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হলে বাংলাবাজার ইউনিয়নের দক্ষিণ চৌধুরীপাড়া, পেকপাড়া, চিলাইপাড়, পুরান বাঁশতলা, বগুলাবাজার ইউনিয়নের আলমখালি, ইদুকোনা, ক্যাম্পের ঘাট ও ভোলাখালিসহ বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। নরসিংপুর ইউনিয়নের চেলা ও মরা চেলা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে।

বুধবার দিনভর উপদ্রুত এলাকা পরিদর্শনকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ উপজেলার আলমখালী এলাকার ৯০টি পরিবারকে নগদ ৫শ টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় বগুলাবাজার ইউপি চেয়ারম্যান আরিফুল হক জুয়েল, বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন স্তরের সামাজিক নেতৃবৃন্দ।

স্থানীয় সমাজসেবক আমির উদ্দিন বলেন, নরসিংপুর ইউনিয়নের, শ্যামারগাঁও, শ্রীপুর, তেরাপুর, হাতিরভাঙা, বাংলাবাজার ইউনিয়নের পুর্ব ঘিলাতলী গ্রামের একাংশের বাড়িঘর পাহাড়ি ঢলের তোড়ে তলিয়ে যাচ্ছে। অপরদিকে মহামারি করোনাভাইরাস সংক্রমন রোধে দেশব্যাপী লকডাউনের কারণে কর্মহীন মানুষ এখন চরম বিপাকে পড়েছেন। এ রিপোর্ট লিখা পর্যন্ত পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে।

স্থানীয় প্রভাষক আবু বকর সিদ্দিক বলেন, বগুলাবাজার ইউনিয়নের আলমখালি গ্রামে চিলাই নদীর বাঁধ সংস্কার না হওয়ায় পানিতে তলিয়ে গেছে ওই গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, বসতবাড়ি ও অসংখ্য পুকুর। দূর্যোগ মোকাবেলায় খুব দ্রুত বেড়িবাঁধ মেরামত করা প্রয়োজন।

নবাগত দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, আলমখালী বেড়িবাঁধ ভাঙা ছিল তা আমার জানা নেই, তবে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে। পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিপাতের কারণে বন্যার সৃষ্টি হচ্ছে। উপদ্রুত এলাকা পরিদর্শন ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে আমাদের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। পানিবৃদ্ধি অব্যাহত থাকলে দূর্যোগ মোকাবেলায় কন্ট্রোলরুম সহ সব ধরণের প্রস্তুতিতে আমাদের মনিটরিং অব্যাহত রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com