শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
১২১ মিনিটের গোলে ইতিহাস, কোয়ার্টারের শেষ দল ইউক্রেন

১২১ মিনিটের গোলে ইতিহাস, কোয়ার্টারের শেষ দল ইউক্রেন

স্পোর্টস ডেস্কঃ আগেই নিশ্চিত হয়েছিল কোয়ার্টার ফাইনালের ৭ দলের নাম। শেষ আটের অষ্টম টিকিটের লড়াইয়ে নেমেছিল ইউক্রেন ও সুইডেন। নির্ধারিত নব্বই মিনিটের পর অতিরিক্ত ত্রিশ মিনিটেও জানা যায়নি অষ্টম দলের নাম। মনে হচ্ছিল টাইব্রেকারে গড়াবে ম্যাচ।

অবশেষে ত্রিশ মিনিট শেষে অতিরিক্ত যোগ করা সময়ের গোলে ইতিহাস গড়ল ইউক্রেন। ম্যাচের ১২০ মিনিটের খেলা শেষে ১২১তম মিনিটে গোল করে ইতিহাসের অংশ হয়ে গেলেন ইউক্রেনের বদলি ফরোয়ার্ড আর্তেম ডভবিক। তার গোলেই কোয়ার্টারের টিকিট পেয়েছে ইউক্রেন।

যার সুবাদে প্রথমবারের মতো কোনো মেজর টুর্নামেন্টের (ইউরো/বিশ্বকাপ) কোয়ার্টার ফাইনালে উঠল ইউক্রেন। ম্যাচটিতে ২-১ গোলে জিতেছে তারা। প্রথমার্ধেই হয়েছিল ম্যাচের প্রথম দুই গোল। এরপর নির্ধারিত ৯০ মিনিটেও ১-১ থাকলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

সেখানে গিয়েও দেখা মিলছিল না গোলের। অবশেষে অতিরিক্ত সময়ে ম্যাচের ফল নির্ধারণী গোলটি এনে দেন ডভবিক। ডান পাশ থেকে নিখুঁত ক্রস দিয়েছিলেন ওলেকসান্দ্র জিনচেনকো। সুইডেনের অফসাইড ফাঁদ পেরিয়ে অসাধারণ হেডে তা জালে জড়ান ডভবিক।

 

একদম শেষ সময়ে করা গোলে আনন্দে আত্মহারা হয়ে পড়ে পুরো ইউক্রেন শিবির। গোল উদযাপন করতে গিয়ে নিজের জার্সি খুলে ফেলার কারণে হলুদ কার্ড দেখেন ডভবিক। কিন্তু তাতে কী! তার গোলেই যে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে খেলার স্বাদ পেতে চলেছে ইউক্রেন।

বিস্তারিত আসছে…

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com