শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মাতৃত্ব কারও ওপর চাপিয়ে দেওয়া উচিত নয়: মিথিলা

মাতৃত্ব কারও ওপর চাপিয়ে দেওয়া উচিত নয়: মিথিলা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ মা দিবসটি সবার জন্য বিশেষ কিছু। এই দিনে জন্মদানকারীকে বিশেষভাবে মনে পড়ে সবার। পরম মমতাময়ীকে শ্রদ্ধা-সম্মান জানানোর বিশেষ এই দিনটি মিস করতে চান না অনেকেই।

প্রতি বছর মাতৃত্বকে স্যালুট ও মায়ের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য মে-র দ্বিতীয় রোববার আমরা মা দিবস পালন করে থাকি। সে অনুযায়ী আজ মা দিবস। সারা বিশ্বে দিবসটি উদযাপন হচ্ছে আর মায়ের জন্য যথাসাধ্য ভালোবাসা প্রকাশ করছেন সন্তানেরা।

এমন বিশেষ দিনে মাতৃত্ব নিয়ে ভিডিও বার্তা প্রকাশ করেছেন জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা।

ইনস্টাগ্রামে মা দিবসের শুভেচ্ছা জানিয়ে সেই বার্তায় মিথিলা বলেছেন, মাতৃত্ব আশীর্বাদ, তবে এটি সিদ্ধান্তের ব্যাপার। একজন নারী নিজে সিদ্ধান্ত নেবেন, তিনি আদৌ মা হতে চান কি না। কারও ওপর সেটা চাপিয়ে দেওয়া উচিত নয়। তার মতে, একজন মায়ের যোগ্যতা নিয়ে প্রশ্ন না তুলে তার দায়িত্ব ভাগ করে নেওয়া উচিত। একইসঙ্গে মাতৃত্বকে উচ্চস্থানে বসিয়ে মায়েদের ওপর মানসিক চাপ দেওয়াও ঠিক নয় বলে মন্তব্য করেছেন তিনি।

মায়েদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে মিথিলা বলেছেন, মায়েদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া দরকার। মানসিক ও শারীরিক সহায়তার প্রয়োজন তাদের। আর এই দায়িত্ব নেওয়া উচিত বাবাদের। শুধু তা-ই নয়, সমাজের কাছ থেকেও ভরসা দরকার মায়েদের। মায়েদের ‌সুখে রাখতে হবে। তা হলেই পরের প্রজন্মকে তারা সেই ‌অনুভূতির দিকে ঠেলে দিতে পারবেন। সন্তানদের মধ্যে দায়িত্ববোধ, মূল্যবোধ ও সহানুভূতির বীজ বপন হবে এভাবেই।

অভিনেত্রী মিথিলা এক কন্যাসন্তানের জননী। মিথিলা ও তার সাবেক স্বামী অভিনেতা-গায়ক তাহসান খানের একমাত্র কন্যা আইরা আট বছরে পা রাখে গত মাসে।

তাহসানের সঙ্গে এক যুগের বেশি সময় সংসার করার পর ছাড়াছাড়ি হয়ে যায় মিথিলার। এরপর ২০১৯ সালের ৬ ডিসেম্বর কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ে করেন মিথিলা। মেয়ে আইরা এখন সৃজিত-মিথিলার কাছেই থাকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com