শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
লিটন-মিরাজরা কী পারবেন পরাজয় এড়াতে?

লিটন-মিরাজরা কী পারবেন পরাজয় এড়াতে?

স্পোর্টস ডেস্কঃ শ্রীলংকার বিপক্ষে ক্যান্ডির পাল্লেকেলেতে সিরিজের প্রথম টেস্টে ড্র করে বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ডমিঙ্গো সিরিজ জয়ের আশাব্যক্ত করেছিলেন।

কোচ সিরিজ জয়ের আশারবাণী শুনালেও সিরিজের দ্বিতীয় টেস্টে আশান্বিত ব্যাটিং করতে পারেননি তামিম, সাইফ, শান্ত, মুমিনুল, মুশফিকরা।

প্রথম ইনিংসে লংকানদের করা ৪৯৩/৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ২৫১ রানে অলআউট হয় বাংলাদেশ দল।

প্রথম ইনিংসে ২৪২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ১৯৪ রান করে ৪৩৭ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে স্বাগতিক শ্রীলংকা।

চতুর্থ ইনিংসে ৪৩৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ১৭১ রানে ৫ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ দল।

রোববার চতুর্থ দিনের শেষ ১২ ওভারের খেলা বাকি থাকতেই দেখা দেয় আলোর স্বল্পতা। এ সমস্যার কারণে এদিন আর খেলা মাঠে গড়ায়নি। তার আগে ৫ উইকেটে ১৭৭ রান করে বাংলাদেশ।

জয় ছিনিয়ে নিতে হলে সোমবার শেষ দিনে টাইগারদের করতে হবে ২৬০ রান। হাতে আছে মাত্র ৫ উইকেট। স্বীকৃত ব্যাটসম্যান বলতে অপরাজিত আছেন লিটন আর মিরাজ। বাকিরা সবাই বোলার। তবে টেস্টের সাদা পোশাকে কালে-ভদ্রে ভালো ব্যাটিং করে থাকেন তাইজুল ইসলাম।

এছাড়া তাসকিন আহমেদ ও আবু জায়েদ রাহীর ব্যাটিংটা তেমন রপ্ত নেই। আর শরিফুল তো মাত্র টেস্ট খেলা শুরু করেছেন। তার ওপর বাড়তি প্রত্যাশা আদৌ ঠিক হবে কি?

তবে সব কথার শেষ কথা হলো, চতুর্থ দিন শেষে স্কোর যা তাতে চলতি টেস্টে টাইগারদের পরাজয় নিশ্চিত। লিটন-মিরাজরা যদি শেষ দিনে প্রত্যাশার চেয়েও ভালো ব্যাট করতে পারেন তাহলে পরাজয়ের শঙ্কা এড়িয়ে জয় বা ড্র করা সম্ভব। সেই ধৈর্যশীলতা কি তারা দেখাতে পারবেন?

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com