শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
নাইটগার্ড থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলেন যেভাবে

নাইটগার্ড থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলেন যেভাবে

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ নাইটগার্ডের কাজ করেই ডক্টরেট ডিগ্রি নিয়েছেন ভারতের রঞ্জিত  রামাচন্দ্রন। বর্তমানে বেঙ্গালুরুর ক্রাইস্ট ইউনিভার্সিটিতে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন তিনি।

সকালে পড়তেন কলেজে। আর স্থানীয় টেলিফোন এক্সচেঞ্জ অফিসে নৈশপ্রহরী হিসেবে কাজ করতেন রঞ্জিত। এভাবেই কাটত তার ২৪ ঘণ্টা। সেই রঞ্জিত এখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। নৈশপ্রহরীর কাজ করেই স্বপ্ন পূরণ করেছেন তিনি।

সম্প্রতি নিজের জীবনের সংগ্রামের এ কাহিনি রঞ্জিত নিজেই জানিয়েছেন।  ৯ এপ্রিল এ নিয়ে ফেসবুকে পোস্ট করেছেন তিনি। খবর এনডিটিভির।

রঞ্জিত বলেছেন, কাসরাগোডের পানাথুরের বিএসএনএল কোম্পানির টেলিফোন এক্সচেঞ্জে নৈশপ্রহরীর কাজ করতেন তিনি। ওই জেলার পায়াস টেনথ কলেজে তিনি অর্থনীতি বিষয়ে স্নাতকে পড়তেন। সেই পড়াশোনা শেষ করে মাদ্রাজে গিয়েছিলেন রঞ্জিত।

মাদ্রাজে গিয়ে উচ্চশিক্ষা নিতে গিয়েই সমস্যায় পড়েছিলেন। কারণ, তখন পর্যন্ত মালায়ালম ছাড়া অন্য কোনো ভাষা জানতেন না রঞ্জিত। সেই সঙ্গে ছিল জীবিকার তাড়না।

একপর্যায়ে পিএইচডির পড়াশোনাও ছেড়ে দিতে চেয়েছিলেন রঞ্জিত। তবে তাকে উৎসাহ দিয়েছিলেন সুভাষ নামের এক শিক্ষক। আর সেই উৎসাহেই এগিয়ে গিয়েছিলেন রঞ্জিত।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, আমি দিনে কলেজে যেতাম, আর রাতে টেলিফোন এক্সচেঞ্জ অফিসে কাজ করতাম।

পিএইচডি করার সময়কার কঠিন পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে রঞ্জিত লিখেছেন, আমি তখন সংগ্রাম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম এবং নিজের স্বপ্ন অনুধাবন করতে পারি।

বর্তমানে বেঙ্গালুরুর ক্রাইস্ট ইউনিভার্সিটিতে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন ২৮ বছর বয়সী রঞ্জিত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com