বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৫:৪৮ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে সমাজসেবী সাজেদা খানমের দাফন সম্পন্ন আ.লীগের মহিলা বিষয়ক উপকমিটিতে অভিনেত্রী সুইটি ও ঊর্মিলা দক্ষিণ সুনামগঞ্জে আগুনে ভস্মীভূত ডিলারের দোকান : দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি        ধামাইল কবি প্রতাপ রঞ্জনের জন্মবার্ষিকীতে আলোচনা সভা ও ধামাইলগীতি আসর চোখের জলে চেয়ারম্যান আব্দুল হাশিমকে বিদায় চেয়ারম্যান আব্দুল হাশিমের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক ইভিএম জটিলতায় ৩টি ওয়ার্ডে ভোটাররা ভোট দিতে পারেননি বলে অভিযোগ আ.লীগ প্রার্থীর করোনায় আক্রান্ত হাসানুল হক ইনু, হাসপাতালে ভর্তি ভারত থেকে ২০ লাখ ভ্যাকসিন ঢাকায় আসছে বুধবার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জাহাঙ্গীর আলমের মতবিনিময় সভা
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সাত কলেজের স্নাতকোত্তর পরীক্ষার রুটিন প্রকাশ

সাত কলেজের স্নাতকোত্তর পরীক্ষার রুটিন প্রকাশ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ২০১৭ সালের স্নাতকোত্তর শেষ পর্বের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার সময়সূচি (রুটিন) প্রকাশ করা হয়েছে। আগামী ১৪ জানুয়ারি থেকে এই পরীক্ষা শুরু হবে, চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিটি পরীক্ষা সকাল ৯টায় শুরু হবে।

মঙ্গলবার ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীর স্বাক্ষরিত এই সময়সূচি প্রকাশ হয়েছে। সূচিতে পরীক্ষার সুনির্দিষ্ট সময়কাল উল্লেখ না করে বলা হয়েছে, ‘প্রশ্নপত্রে উল্লেখিত সময়কাল’ অনুযায়ী পরীক্ষাগুলো হবে। এ ছাড়া সূচিতে ‘বিশেষ দ্রষ্টব্য’ দিয়ে সাত কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে পাঁচ দফা নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনাগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইস্যু করা প্রবেশপত্র ছাড়া কোনো শিক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না, পরীক্ষাকেন্দ্রে মুঠোফোন ও যে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন সম্পূর্ণ নিষিদ্ধ, পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিজ নিজ কলেজের অধ্যক্ষদের মনোনীত প্রতিনিধিদের মাধ্যমে কলেজের বিভাগীয় কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান-তারিখ ও সময় পরে জানানো হবে এবং এই সময়সূচিতে কোনো ধরনের অসঙ্গতি থাকলে প্রকাশের পরপরই তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে।

যেসব কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে, সেগুলো হলো- ঢাকা কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র ইডেন মহিলা কলেজ, ইডেনের শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র ঢাকা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ, বদরুন্নেছা কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র কবি নজরুল সরকারি কলেজ, কবি নজরুল কলেজ ও সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র সরকারি তিতুমীর কলেজ এবং তিতুমীর কলেজের শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র সরকারি বাঙলা কলেজ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com