শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরে ছাত্রদলের কমিটিতে পদপদবি পেতে চলছে জোর লবিং

জগন্নাথপুরে ছাত্রদলের কমিটিতে পদপদবি পেতে চলছে জোর লবিং

জগন্নাথপুর প্রতিনিধিঃ দীর্ঘ ১৯ বছর পর সুনামগঞ্জের জগন্নাথপুরে ছাত্রদলের কমিটি গঠনকে ঘিরে তোরজোর শুরু হয়েছে। কমিটিতে দায়িত্বশীল পদে স্থান পেতে জোর লবিং চলছে।

জগন্নাথপুর উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের নতুন কমিটি গঠনের লক্ষ্যে গত ৫ সেপ্টেম্বর স্থানীয় হাসপাতাল পয়েন্ট এলাকায় সুনামগঞ্জ জেলা ছাত্রদলের প্রতিনিধি দলের একটি টিম সভা করেছেন।  শুনা যাচ্ছে যে কোন মুর্হুতেই কমিটি ঘোষনা হতে পারে। সেলক্ষ্যে পদপদবি পেতে মরিয়া হয়ে উঠেছেন নেতাকর্মীরা।

দলীয় নেতাকর্মীরা জানান, ২০০১ সালে সম্মেলনের মাধ্যমে রাজু আহমদকে সভাপতি ও কবির আহমদকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট জগন্নাথপুর উপজেলা ছাত্রদলের কমিটি গঠন করা হয়। ২০০৫ সালের দিকে ছাত্রদল সভাপতি রাজ আহমদ স্থায়ীভাবে বসবাসের জন্য চলে যান যুক্তরাজ্যে। এরপর দলের সাধারণ সম্পাদক কবির আহমদ উপজেলা বিএনপির কমিটিতে স্থান পেয়ে বিএনপির রাজনীতিতে ছড়িয়ে পড়েন। বর্তমানে তিনি উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক পদে দায়িত্বে রয়েছেন। ওই কমিটির ছাত্রদলের সবাই বর্তমানে বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের রাজনীতিতে সস্পৃক্ত রয়েছেন। এরমধ্যে অনেক নেতাকর্মী যুক্তরাজ্য, যুক্তরাজ্যসহ ইউরোপের বিভিন্ন দেশে অবস্থান করছেন।
এদিকে পৌরসভা, কলেজ ও উপজেলার সব ’কটি ইউনিয়ন ছাত্রদলের কমিটিও অনেক বছর ধরে নেই। সম্প্রতিকালে ছাত্রদলের কমিটিকে ঘিরে বিএনপির দুই বলয়ের নেতাকর্মীদের মধ্যে তৎপরতা শুরু হয়েছে। উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা ছাদ মাষ্টার এবং সাধারণ সম্পাদক কবির আহমদ বলয়ের ছাত্রদলের সভাপতি পদে তাদের যাদের নাম শুনা যাচ্ছে তারা হলেন, মামুনুর রশিদ, জুনাইদ আহমদ, জাবির আহমদ, সাধারণ সম্পাদক পদে জয়নুল আহমদ, ইমানুল হক নাম মাঠে রয়েছে। অন্যদিকে যুক্তরাজ্য বিএনপি সহসভাপতি আব্দুস সাত্তারের বলয়ের ছাত্রদলের সভাপতি পদে সভাপতি আল আমিন, সাইফুল ইসলাম জাবেদ, জাহিরুল  ইসলাম রুবেল এবং সাধারণ সম্পাদক পদে জাবির আহমদ চৌধুরী. সাইফুল ইসলাম খান, জুবেদ হোসাইনের নাম ওঠে আসছে।

আবু হোরায়রা ছাদ ও কবির আহমদ বদলের উপজেলা ছাত্রদল নেতা মামুনুর রশিদ জানান, দীর্ঘদিন ধরে জগন্নাথপুরে ছাত্রদলের কোন কমিটি না থাকায় সাংগঠনিক কার্যক্রমে ব্যাহত হলেও মাঠে বিএনপির পাশে থেকে সরকার বিরোধী সকল কর্মসুচিতে কাজ করে আসছি। আশা করছি, গঠনতন্ত্র অনুয়ায়ী যোগ্যতার অনুসারে কমিটি ঘোষনা করা হবে।

যুক্তরাজ্য বিএনপির সহসভাপতি এমএ সাত্তার বলয়ের সভাপতি পদপ্রার্থী আল আমিন জানান, প্রায় ১৯ বছর ধরে কমিটি নেই।  সাংগঠনিক কার্যক্রমের গতি বাড়াতে দ্রূত কমিটি গঠনের দাবি জানাচ্ছি।

সুনামগঞ্জ জেলা ছাত্রদলের আহবায়ক মুমিত ইসলাম বলেন, জগন্নাথপুরের ছাত্রদলের কমিটি গঠনের প্রস্তুুতি চলছে। এ মাসেই কমিটি দেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com