বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সাতছড়ি জাতীয় উদ্যানে ৩১টি অজগর অবমুক্ত

সাতছড়ি জাতীয় উদ্যানে ৩১টি অজগর অবমুক্ত

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে একটি বড় অজগর ও ৩০টি অজগর সাপের বাচ্চাসহ ৪৪টি বন্যপ্রাণী অবমুক্ত করা হয়েছে। শুক্রবার বিকাল ৫টায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী এসব প্রাণী অবমুক্ত করেন।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গল এসব বন্যপ্রাণী বিভিন্ন স্থান থেকে উদ্ধারের পর তাদের চিড়িয়াখানায় সেবা ও চিকিৎসা শেষে বনে অবমুক্তের জন্য সরবরাহ করে।

প্রাণীগুলো অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন সাতছড়ি রেঞ্জ কর্মকর্তা মো. মোতালেব হোসেন, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের প্রধান স্বপন দেব সজল, জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, চুনারুঘাট প্রেস ক্লাবের সভাপতি কামরুল ইসলাম, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, বিট কর্মকর্তা আবুল কালাম সামছুদ্দিন, বনকর্মী ছাদেকুর রহমান, রুকন উদ্দিন প্রমুখ।

সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করা প্রাণীর মধ্যে রয়েছে- ৩০টি অজগরের বাচ্চা, একটি বড় অজগর, ৪টি বনবিড়াল, ২টি লজ্জাবতী বানর, একটি মেছোবিড়াল, ৩টি বাদামি বানর, দুইটি সবুজ বুড়াল সাপ ও একটি তক্ষক।

সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, এসব প্রাণী বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন বিভিন্ন সময়ে আহত অবস্থায় উদ্ধার করে সেবাশ্রম ও প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলার পর সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com