মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনায় পাবনার বেড়া উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

করোনায় পাবনার বেড়া উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   পাবনার বেড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বেড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের মিয়া (৭০) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। (ইন্না লিল্লাহি….. রাজিউন)।

বৃহস্পতিবার(১০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটায় চিকিৎসাধীন অবস্থায় তিনি ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকী এবং আব্দুল কাদেরের আত্মীয় পুরানভারেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এএম রফিকুল্লাহ মৃত্যুর বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন।

আব্দুল কাদের মিয়ার ভাতিজা শফিউর রহমান মিয়া জানান, গত বুধবার (২ সেপ্টেম্বর) তার করোনা উপসর্গ দেখা দেয়ায় তাকে সিরাজগঞ্জ জেলার এনায়েতপুর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকদের পরামর্শে তাকে আরো উন্নত চিকিৎসার জন্য পরদিন বৃহস্পতিবার ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে তার করোনা পরীক্ষায় রেজাল্ট পজেটিভ বলে চিকিৎসকরা রিপোর্ট দেন। এরপর থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে বুধবার(৯ সেপ্টেম্বর) থেকে তার অবস্থার অবনতি হতে থাকে। এরপর তাকে আইসিইউতে রাখা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। তিনি পাবনার বেড়া উপজেলার কাশীনাথপুর সংলগ্ন শিবপুর গ্রামে ১৯৫১ সালে-জন্মগ্রহণ করেন।

ছাত্রজীবন থেকেই রাজনীতিতে সক্রিয় ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের। ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর সাহচর্য লাভের সুযোগ লাভ করেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর (১৯৭২ সালের ২৬ ফেব্রুয়ারি) পাবনার নগরবাড়ীতে মুজিব বাঁধে নিজে মাটির ডালি কাঁধে তুলে মাটি ফেলে এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এ উপলক্ষে ওই দিন যে জনসভা হয় সেই জনসভার সঞ্চালক ছিলেন তৎকালীন ছাত্র নেতা আব্দুল কাদের।

আব্দুল কাদের ওইসময় জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এবং সাবেক দুদক কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু ছিলেন সভাপতি। এছাড়া আব্দুল কাদের পাবনার ঐতিহাসিক সরকারী শহীদ বুলবুল কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন।

তিনি বেড়া উপজেলা আ’লীগে তিন মেয়াদে সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৪ সালে অনুষ্ঠিত উপজেলা নির্বাচন এবং ২০১৯ সালের উপজেলা নির্বাচনে আ’লীগ মনোনীত প্রার্থী হিসেবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

আব্দুল কাদেরের মুত্যুতে তার নিজ এলাকা বেড়া এবং পাবনায় শোকের ছায়া নেমে এসেছে।

তার মৃত্যুতে সাবেক দুদক কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ আসনের এমপি এডভোকেট শামসুল হক টুকু, স্কয়ার গ্রুপের পরিচালক ও এ্যাটকো’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির, পাবনা-৩ আসনের এমপি মো. মকবুল হোসেন, পাবনা-৫ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স শোক জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com