শনিবার, ০৪ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আফগানিস্তানে ভয়াবহ বন্যায় নিহত শতাধিক

আফগানিস্তানে ভয়াবহ বন্যায় নিহত শতাধিক

অনলাইন ডেস্কঃ  টানা বর্ষণে আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকায় আকস্মিক বন্যায় শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে।

হঠাৎ ধেয়ে আসা এই প্রলয়ে পারওয়ান প্রদেশের রাজধানী চারিকর শহরের বড় একটি অংশ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। খবর নিউইয়র্ক টাইমসের।

পারওয়ানের মুখপাত্র ওয়াহিদা শাহকর বুধবার গণমাধ্যমকে জানিয়েছেন, ধ্বংস হয়ে যাওয়া বাড়িগুলোর নিচে চাপা পড়া মানুষকে উদ্ধারে কাজ চলছে। ঘুমন্ত অবস্থায় বানের পানিতে ঘরবাড়ি ভেঙে ফেলায় হতাহতের সংখ্যা এত বেড়েছে।

তিনি আরও জানান, প্রায় দুই লাথ মানুষ ঘরবাড়ি হারিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

মাহমুদ সামাদি নামে পারওয়ানের এক বাসিন্দা জানান, এখন পর্যন্ত শতাধিক মানুষের মরদেহ এবং ৯০ জনকে আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে জানান তিনি।

আফগানিস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, রাতভর ভারী বৃষ্টিপাতের পর আকস্মিক বন্যায় তলিয়ে যায় পারওয়ান ও ময়দান ওয়ারদাক প্রদেশের বিশাল এলাকা। বন্যার কারণে সৃষ্ট ভূমিধসে ধ্বংস হয়েছে এসব এলাকার হাজার হাজার ঘরবাড়ি।

প্রাদেশিক কর্মকর্তারা বলছেন, ঘটনার ব্যাপকতা এবং আক্রান্ত মানুষের সংখ্যা এত বেশি যে, তাদের কাছে সাহায্য পৌঁছানো প্রাদেশিক সরকারের সক্ষমতার বাইরে।

কেন্দ্রীয় সরকারকে দ্রুত এগিয়ে আসার তাগিদ দিয়েছেন তারা। হতাহতদের পরিবারগুলোর প্রতি শোক জানিয়ে দ্রুত ত্রাণ পৌঁছানোর নির্দেশ দিয়েছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গণি।

এখনও অনেক মানুষ বাড়িঘরের ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে রয়েছে বলে সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com