শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পোশাককর্মীরাও ঈদে কর্মস্থল ত্যাগ করতে পারবেন না

পোশাককর্মীরাও ঈদে কর্মস্থল ত্যাগ করতে পারবেন না

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   আসন্ন কোরবানির ঈদের ছুটিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মতো তৈরি পোশাক কারখানার শ্রমিকরাও তাদের কর্মস্থল ত্যাগ করতে পারবেন না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

করোনাভাইরাস মহামারীর কারণে সরকারি ছুটির সঙ্গে মিল রেখে তাদের জন্যও কোরবানির ঈদের ছুটি তিন দিন থাকছে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঈদ-উল-আযহা উপলক্ষে তৈরি পোশাক শিল্প খাতে শ্রমিকদের বেতন, বোনাস ও ছুটি প্রদানসহ শিল্প এলাকায় সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কিত সভা শেষে সাংবাদিকদের একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘আসন্ন ঈদের ছুটি তিন দিনই থাকছে। এই ছুটি বাড়ানো হবে না। ছুটিকালীন সময়ে কোনো সরকারি কর্মকর্তা-কর্মচারী কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। এ ছুটিকালীন তিন দিন পোশাক কারখানার শ্রমিকরাও তাদের কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তৈরি পোশাক কারখানার শ্রমিকদের ইতিমধ্যে জুন মাসের বেতন দেওয়া হয়ে গেছে। জুলাই মাসের বেতন, বোনাসের বিষয়ে বিজিএমইএ এর সঙ্গে বৈঠকে করে শ্রম মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

এ বিষয়ে জানতে চাইলে শ্রম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম সাংবাদিকদের বলেন, রোববার প্রতিমন্ত্রীর সঙ্গে বিজিএমইএ ও শ্রমিক প্রতিনিধিদের বৈঠক হওয়ার কথা রয়েছে।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com