শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
‘হ্যালো বিএসএল’ সিলেট বিভাগে খাদ্য সহায়তার দায়িত্বে যাঁরা

‘হ্যালো বিএসএল’ সিলেট বিভাগে খাদ্য সহায়তার দায়িত্বে যাঁরা

পীর জোবায়ের :: সময়ের সঙ্গে পাল্লা দিয়ে মহামারি হয়ে গর্জে ওঠা করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর বিষাক্ত ছোবলে পুরো বিশ্ব। যার বিষাক্ত ছোবলে যেন ভেঙেচুরে যাচ্ছে পৃথিবী। নিত্যদিন হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত এই মরণব্যাধির নেই কোনো ওষুধ কিংবা প্রতিষেধক।

এ দিকে, বৈশ্বিক এই মহামারির গ্রাসে এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি ঝুঁকির দিকে যাচ্ছে বাংলাদেশ। গত সাত দিনে ৪২ হাজার ২৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সংক্রমিত হন ৫ হাজার ৭৩১ জন। এক সপ্তাহে আক্রান্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ। আর এই এত গুলো খারাপ খবরের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগ দিয়েছে একটি ভালো খবর।

করোনা ভাইরাস মোকাবেলায় দেশে অসহায়, দারিদ্র মানুষদের সহায়তা করতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ‘হ্যালো বিএসএল‘ নামে একটি অ্যাপস চালো করেছে। এই অ্যাপস ডুকে জেলা সার্চ করলে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের দ্বায়িত্ব প্রাপ্ত নেতার নাম ও মোবাইল নাম্বার চলে আসে এবং সেই নাম্বারে কল করলে খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে আসছেন বাংলাদেশ ছাত্রলীগ’র কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতারা। এর ধারাবাহিকতায় সিলেট বিভাগের চারটি জেলার দ্বায়িত্বে রয়েছেন কেন্দ্রীয় কমিটির নেতাসহ ১১ জন ছাত্রলীগ নেতা।

বাংলাদেশ ছাত্রলীগের জরুরী খাদ্য সহায়তার সিলেট জেলার দায়িত্ব প্রাপ্তরা হলেন, সিলেট জেলার দায়িত্বপ্রাপ্তরা হলেন, সংগঠনের সহ-সম্পাদক সাইফুর রহমান (০১৭১৭৫৬৮৬৭৫) সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য, রাহেল সিরাজ (০১৭১৯৫৭৯০২০)।

 

সুনামগঞ্জ জেলার দায়িত্ব প্রাপ্তরা হলেন, সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক, মাহবুব খান (০১৭৪৫১৯০১২০)। উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, মিহির রঞ্জন দাস (০১৭৩৮০০৩৩৫১)। সহ-সম্পাদক ওয়াসিম আকরাম (০১৭১৩৬৪৯৭৮৭)। সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি, দীপংকর কান্তি দে (০১৭১২৯২৩১১৪)।সাধারণ সম্পাদক, আশিকুর রহমান রিপন (০১৭৩৭৬২৬১৬৯)।

মৌলভীবাজার জেলার দায়িত্ব প্রাপ্তরা হলেন, সংগঠনের উপ-মানব সম্পদ উন্নয়ন সম্পাদক, মহি উদ্দিন অপু (০১৭১২৫৪৩১৬৬)। সহ-সম্পাদক, সাইদ খান শাওন (০১৭২৯৬৫০১৫৮)।

হবিগঞ্জ জেলার দায়িত্ব প্রাপ্তরা হলেন, সংগঠনের উপ-স্বাস্থ্য সম্পাদক, ফুরকান চৌধুরি (০১৭৫১২৫৭৯৩৬)। সংগঠনের উপ-ছাত্রবৃত্তি সম্পাদক, ইউসুফ উদ্দিন খান (০১৯৪৬ ৯১০৮৫৩)।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি থেকে দেশে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা শুরু করে। ৮ মার্চ দেশে প্রথম রোগী শনাক্ত হয়। এবং বুধবার (১৩ মে ) দেশে ১১৬২ করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া মারা গেছেন আরও ১৯ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ২৬৯। এবং দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৮২২ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com