শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
বজ্রপাতে একদিনে প্রাণ গেলো ৯ জনের শান্তিগঞ্জের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয় শান্তিগঞ্জের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আব্দুর রশিদ উচ্চ বিদ্যালয়ের শেখ শফিকুল ইসলাম মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া শাকিবের তৃতীয় বিয়ে ইস্যুতে বুবলীকে খোঁচা দিয়ে যা বললেন অপু বিশ্বাস শান্তিগঞ্জে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারন শীর্ষক সেমিনার ও প্রদর্শনী  প্রাথমিক বিদ্যালয় খুলবে রোববার উপজেলা নির্বাচন: কেন্দ্রে ব্যালট পেপার যাবে ভোটের দিন সকালে আমাদের পুলিশ এখন আমেরিকান স্টাইলে আন্দোলন দমাতে পারে: প্রধানমন্ত্রী
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
যুক্তরাষ্ট্রে চীনা করোনাভাইরাস গবেষককে হত্যা!

যুক্তরাষ্ট্রে চীনা করোনাভাইরাস গবেষককে হত্যা!

অনলাইন ডেস্কঃ  
চীনের করোনাভাইরাস গবেষক বিং লিউয়ের লাশ পাওয়া গেছে যুক্তরাষ্ট্রের পেনসেলভ্যানিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গে। পুলিশ বলছে এটা আত্মহত্যা। তবে তার দেহে গুলির চিহ্ন রয়েছে।
চীনা সমর্থকের সতীর্থরা বলছেন এই গবেষক করোনাভাইরাস নিয়ে তাৎপর্যপূর্ণ কিছু পেয়েছিলেন। চীনে সামাজিক যোগাযোগ মাধ্যম ও টুইটারে এই মৃত্যু নিয়ে নানা ষড়যন্ত্র তত্ত্বের কথা বলা হচ্ছে। খবর বিবিসি ও এনডিটিভির।
বিবিসির বুধবার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে পিটসবার্গ বিশ্ববিদ্যালয়ের ৩৭ বছর বয়সী অধ্যাপক লিউকে শনিবার পিটসবার্গের রস টাউনশিপে তার বাড়ির ভেতরে মৃত অবস্থায় পাওয়া গেছে। তার মাথা, গলা, ঘাড় ও হাত-পায়ে গুলির চিহ্ন পাওয়া গেছে।
তদন্তকারী কর্মকর্তারা এরপর একটি গাড়ির মধ্যে ৪৬ বছরের এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছেন। তদন্তকারীরা মনে করছেন, ওই ব্যক্তিই লিউকে হত্যা করেছে। এবং তারপর সে গাড়িতে ফিরে এসে আত্মহত্যা করেছে।
তদন্তকারী কর্মকর্তা ব্রায়ান কোহলেপের বরাত দিয়ে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশের বিশ্বাস ওই দু’জন ব্যক্তি একে অপরের পরিচিত। তবে লিউ চিনা বলেই তাকে হত্যা করা হয়েছে, এমন কোনো ইঙ্গিত মেলেনি।
পিটসবার্গ বিশ্ববিদ্যালয়ের পক্ষে ‌লিউয়ের মর্মান্তিক মৃত্যুতে শোকপ্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সহকর্মীরা জানিয়েছেন, লিউ ছিলেন একজন অত্যন্ত প্রতিভাবান ও কঠোর পরিশ্রমী গবেষক।
তিনি করোনাভাইরাসের সংক্রমণের সঙ্গে যুক্ত কোষীয় প্রক্রিয়া সংক্রান্ত গুরুত্বপূর্ণ আবিষ্কারের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com