শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উমর আকমলকে তিন বছর নিষিদ্ধ করেছে পিসিবি

উমর আকমলকে তিন বছর নিষিদ্ধ করেছে পিসিবি

স্পোর্টস ডেস্কঃ  
পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জাতীয় দলের তারকা ক্রিকেটার উমর আকমলকে তিন বছরের জন্য সব ধরনের পেশাদার ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে।
পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ ফিক্সিংয়ের খবর জানতেন ২৯ বছর বয়সী তারকা ব্যাটসম্যান উমর আকমল। কিন্তু বিষয়টি তিনি পিসিবির অ্যান্টিকরাপশন ইউনিটকে না জানিয়ে গোপন রাখেন। এ কারণেই তাকে এ শাস্তি দেয়া হয়।
সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, স্পট ফিক্সিংয়ের প্রস্তাবের রিপোর্ট করতে ব্যর্থ হওয়ায় উমর আকমলকে তিন বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে।
পাকিস্তানের সাবেক প্রধান কোচ মিকি আর্থার এর আগে বলেছিলেন, খুব দেরি হয়ে গেছে। উমর আকমলের জন্য খুবই খারাপ লাগছে। মানুষ হিসেবে সে যথেষ্ট পছন্দ করার মতো। ক্যারিয়ারের শুরুতেই যদি সে ভালো গাইডলাইন পেত তাহলে আজ তার এ পরিণতি হতো না।
পাকিস্তানের সাবেক কোচ আরও বলেন, আমার মনে হয় না ক্যারিয়ারের শুরুতে সে সঠিক বার্তা পেয়েছে। যদি পেত, তবে এই পথে যেতে পারত না। তার সঙ্গে কাজ করা হতাশাজনক ছিল। তাকে সহজে কন্ট্রোলে রাখা যেত না।
উমর আকমলের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙের একাধিক অভিযোগ থাকার পরও তাকে অনুশীলনে রেখেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু সম্প্রতি অনুশীলনে গিয়ে ট্রেনারের সঙ্গে মারামারির মতো ঘটনাও ঘটান।
প্রসঙ্গত, উমর আকমলের বিরুদ্ধে অভিযোগ তিনি পাকিস্তান সুপার লিগের সময় যে স্পট ফিক্সিং হয়েছিল তার খবর জানতেন। কিন্তু জানার পরও তা ক্রিকেট বোর্ডকে জানাননি। যে কারণে চলতি বছর ফেব্রুয়ারিতে তাকে সাময়িকভাবে নির্বাসিত করা হয়েছিল। এখন তাকে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হলো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com