শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনা আক্রান্তের ৬৯ শতাংশই ঢাকা ও নারায়ণগঞ্জে

করোনা আক্রান্তের ৬৯ শতাংশই ঢাকা ও নারায়ণগঞ্জে

অনলাইন ডেস্কঃ  
বাংলাদেশে করোনাভাইরাসের আঁতুড়ঘরে রূপ নিচ্ছে রাজধানী ঢাকা। এ পর্যন্ত শনাক্ত হওয়া মোট ৪৮২ জন রোগীর মধ্যে ২৫১ জন বা ৫২ শতাংশই ঢাকা মহানগরীর বাসিন্দা। এ ছাড়া ঢাকার পার্শ্ববর্তী জেলা নারায়ণগঞ্জকে করোনার হটস্পট বলা হয়েছে।
মোট শনাক্ত হওয়া করোনা রোগীর মধ্যে ৮৩ জন বা ১৭.২২ শতাংশ নারায়ণগঞ্জের। সে হিসাবে এ পর্যন্ত শনাক্ত হওয়া ৬৯ শতাংশ করোনা রোগীই ঢাকা ও নারায়ণগঞ্জের।
শনিবারে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের দেয়া তথ্যানুযায়ী এমন হিসাবই পাওয়া গেল।
আইইডিসিআরের পরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরাও একই তথ্য দিয়েছেন।
তিনি বলেছেন, বাংলাদেশে করোনাভাইরাসে এ পর্যন্ত শনাক্ত ৪৮২ জনের মধ্যে ৫২% মানুষের বসবাস ঢাকা মহনগরীর বাসিন্দা। এরপরই নারায়ণগঞ্জের অবস্থান।
প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ জন, যার ১৪ জনই ঢাকার বাসিন্দা এবং ৮ জন নারায়ণগঞ্জ জেলার। মোট ৯৫৪টি নমুনা পরীক্ষা শেষে ওই ৫৮ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়।
স্বাস্থ্যমন্ত্রী আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১ জন ঢাকার এবং ২ জন ঢাকার বাইরের।
এ যাবৎ করোনায় মৃতদের বয়স প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
তিনি জানিয়েছেন, এ পর্যন্ত মোট আক্রান্তের ৭০ ভাগই পুরুষ। বাকি ৩০ ভাগ নারী। তাদের মধ্যে ২২ শতাংশের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। ১৯ শতাংশের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সীদের আক্রান্তের হারও ১৯।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যে ৩ জন মারা গেছেন তাদের বয়স ৩৮, ৫৫ এবং ৭৪ বছর। আক্রান্তদের মধ্যে ১৭ জনের বয়স ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে। ১৫ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে।
শনিবার শনাক্ত ৫৮ জনের মধ্যে ৪৮ জন পুরুষ এবং ১০ জন নারী বলে জানান তিনি।
প্রসঙ্গত, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। ১ মাস ৩ দিনে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮২তে। মারা গেছেন ৩০ জন। সুস্থ হয়ে ফিরে গেছেন মোট ৩৬ জন।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com