রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনা কেড়ে নিল লেবাননে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূতের প্রাণ

করোনা কেড়ে নিল লেবাননে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূতের প্রাণ

অনলাইন ডেস্কঃ  
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মধ্যপ্রাচ্যের দেশ লেবাননে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত বারনারডিতা কাটাল্লা। তার বয়স হয়েছিল ৬২ বছর।
ফিলিপাইনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার ফিলিপাইনের একটি হাসপাতালে বারনারডিতার মৃত্যু হয়েছে।
বারনারডিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে ফিলিপাইনের পররাষ্ট্র মন্ত্রণালয়।
সেখানে উল্লেখ করা হয়েছে, ‘গভীর দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে, লেবাননে নিযুক্ত রাষ্ট্রদূত বারনারডিতা কাটাল্লা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে মৃত্যুবরণ করেছেন।’
আলজাজিরা জানিয়েছে, করোনাঝুঁকির সময় ফিলিপাইনেই অবস্থান করছিলেন বারনারডিতা। সম্প্রতি তার দেহে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়। এর পর তাকে ফিলিপাইনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই বৃহস্পতিবার তার মৃত্যু হয়।
উল্লেখ্য, লেবাননের রাষ্ট্রদূত নিযুক্ত হওয়ার আগে কাটাল্লা হংকংয়ে ফিলিপাইনের কনস্যুলার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন।
প্রসঙ্গত ফিলিপাইনে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯৭ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত মানুষের সংখ্যা ২ হাজার ৩০০ জনেরও বেশি। এমন পরিস্থিতিতে লকডাউন ভেঙে কেউ রাস্তায় বের হলেই গুলির নির্দেশ দিয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে। বুধবার শেষ রাতে জাতির উদ্দেশে দেয়া এক টেলিভিশন ভাষণে এমন নির্দেশ দেন রদ্রিগো।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com